হাতিয়ায় নব-নির্বাচিত ইউপি সদস্যদের শপথগ্রহণ

প্রকাশ : ১৭ জুলাই ২০২২, ১৭:২৮

তাজুল ইসলাম তছলিম, হাতিয়া

নোয়াখালীর হাতিয়া উপজেলায় ১নং হরণী ও ২নং চানন্দী ইউনিয়নের নব নির্বাচিত ইউপি সদস্যদের শপথগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৭ জুলাই) দুপুরে উপজেলা পরিষদ কনফারেন্স রুমে হরণী ও চানন্দী ইউনিয়নের নব নির্বাচিত ইউপি সদস্যদের এ শপথগ্রহণ অনুষ্ঠিত হয়।

নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সেলিম হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ শপথ অনুষ্ঠানে বক্তব্য রাখেন- সহকারী কমিশনার (ভূমি) বায়েজিদ বিন আখন্দ, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আমির হোসেন, হাতিয়া পৌর মেয়র কে এম ওবায়েদ উল্লাহ, হরণী ও চানন্দী ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান আকতার হোসেন ও আজহার উদ্দিন, ইউপি সদস্য হারুনুর রশিদ, নাজমা আরিফ প্রমুখ।

বক্তৃতা পর্ব শেষে ইউনিয়ন দুটির সদস্যবৃন্দ (সাধারণ সদস্য ১৮ জন এবং সংরক্ষিত নারী সদস্য ৬ জন) দের শপথ বাক‍্য পাঠ করান উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সেলিম হোসেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পৌরসভা প্যানেল মেয়র, মাইন উদ্দিন সহ সাংবাদিক বৃন্দ। এর আগে গত ১৪ জুলাই নোয়াখালী জেলা প্রশাসক এর কার্যালয়ে হরণী ও চানন্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আকতার হোসেন ও আজহার উদ্দিন শপথ নেন।

এদিকে নবনির্বাচিত ইউপ সদস্য হারুনুর রশিদ ও চেয়ারম্যান দ্বয় তাদের বক্তৃতাতে জেলা কর্তৃক ভূমিহীন বাজারের ইজারা নিয়ন্ত্রণের বিরোধীতা করে   স্থানীয় নির্বাহী কর্মকর্তার আয়ত্তে আনার দাবি তোলেন। তারা হরণী ইউনিয়নের মোহাম্মদপুর এবং টাঙ্কি বাজার এলাকায় রামগতির পুলিশ ফাঁড়ি অপসারণে স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

উল্লেখ্য, গত ২৫ এপ্রিল নির্বাচন কমিশন হাতিয়ার হরনী ও চানন্দী ইউনিয়ন সহ সারা দেশে ১৩৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করে। ১৭ মে ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ সময় এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হয় ১৫ জুন। উপজেলার এ দু’টি ইউনিয়নে দীর্ঘ ৩০ বছর পর এবারই প্রথম ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

সাহস২৪.কম/টিআর/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত