নড়াইলে চাল আত্মসাতের মামলায় ইউপি চেয়ারম্যান কারাগারে

প্রকাশ : ২৫ জুলাই ২০২২, ১২:২০

নড়াইলে চাল আত্মসাতের অভিযোগে দুদকের মামলায় লোহাগড়া উপজেলার কাশিপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মতিয়ার রহমানসহ দু’জনকে কারাগারে প্রেরণ করেছেন আদালত। রবিবার (২৪ জুলাই) বিকালে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শেখ মুহাম্মদ আমিনুল ইসলামের আদালতে চেয়ারম্যান মতিয়ার রহমান ও চাল ব্যবসায়ী শাহাবুর রহমান আত্মসমর্পণ করলে আদালত জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

মামলার বিবরণে জানা যায়, কাশিপুর ইউনিয়নে ভিজিএফ’ এর ১২০ বস্তা চাল আত্মসাতের ঘটনায় কাশিপুর ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমানসহ তিন জনের নামে মামলা করে দুদক। দুর্নীতি দমন কমিশন (দুদক) যশোর সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক মোশাররফ হোসেন বাদী গত ১৯ মে মামলাটি দায়ের করেন। 

মামলা সূত্রে জানা যায়, ২০১৯ সালের ৮ আগস্ট ঈদুল আযহা উপলক্ষে দুই হাজার ৭৭০ জনের জন্য কাশিপুর ইউনিয়নে ৪১ দশমিক ৫ মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়। ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমান ২৪ মেট্রিক টন চাল উত্তোলন করেন। জায়গা না থাকার অজুহাতে বাকি ১৭ দশমিক ৫৫০ মেট্রিক টন চাল লোহাগড়া খাদ্যগুদামে রাখা হয়। পরেরদিন ৯ আগস্ট দুপুরে খাদ্যগুদাম থেকে চাল ব্যবসায়ী শাহাবুর রহমানের সহায়তায় ৩ দশমিক ৬ মেট্রিক টন চাল গুদাম থেকে তুলে বিক্রি করা হয়। ওইদিন বিকালে নড়াইল-যশোর সড়কের সারলিয়া এলাকা থেকে নসিমনসহ ১২০ বস্তা চাল (প্রতি বস্তায় ৩০ কেজি) আটক করে পুলিশ। এ ঘটনায় কাশিপুর ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমান, লোহাগড়া উপজেলার তৎকালীন খাদ্যগুদাম কর্মকর্তা কামরান হোসেন ও সারলিয়া গ্রামের চাল ব্যবসায়ী শাহাবুর রহমানের নামে মামলা হয়।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত