নড়াইলে অগ্নিকাণ্ডের ঘটনায় প্রতিবেশীকে ‘ফাঁসানোর চেষ্টা’

প্রকাশ : ২৬ জুলাই ২০২২, ১৭:০৮

সাহস ডেস্ক

নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের ছাত্রীনিবাসের পাশে বাঁশগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম ফকির, অবসরপ্রাপ্ত পুলিশ কনস্টেবল আলমগীর হোসেন আলম ও আমজাদ হোসেন মৃধাসহ কয়েকজনের বসবাস। এর মধ্যে আমজাদ হোসেন মৃধা তার বাড়িতে লাগা আগুনকে কেন্দ্রকরে প্রতিবেশি রফিকুল ইসলামকে ফাঁসানোর চেষ্টা করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। গত ১৬ জুলাই দুপুরে আমজাদ মৃধার তিনতলা বাড়ির ছাদে আগুনের ঘটনাকে কেন্দ্র করে রফিকুল ইসলামের বিরুদ্ধে থানায় অভিযোগ করেছেন।

এ ব্যাপারে নাম প্রকাশ না করার শর্তে প্রতিবেশীরা জানান, ওইদিন (১৬ জুলাই) আগুন লাগার পর তাদের ট্যাংক থেকে পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন রফিকুল ইসলামসহ অন্যরা। এছাড়া ফায়ার সার্ভিসের সদ্যসরা রফিকুল ইসলামের বাড়ির ছাদ থেকে পাইপ দিয়ে আমজাদ মৃধার ছাদের আগুন নিভিয়েছেন। তবুও হয়রানি করার জন্য আমজাদ মৃধা রফিকুল ইসলামের নামে থানায় অভিযোগ করেছেন।

বাঁশগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম বলেন, আমার বাড়িটি দুইতলা। প্রতিবেশি আমজাদ মৃধার বাড়ি তিনতলা। তার (আমজাদ) বাড়ির ছাদে অগ্নিকাণ্ডের সময় আমি বাসায় ছিলাম। আমার বাড়ি গা ঘেঁষে ভিক্টোরিয়া কলেজের ছাত্রীনিবাস। ওই ছাত্রীনিবাস থেকে একজন ছাত্রী এসে আমাদের জানান, আপনাদের এখানে যে কোনো ছাদে আগুন জ্বলছে। আমার বাড়ির ছাদে গিয়ে দেখি, প্রতিবেশি আমজাদ মৃধার ছাদে আগুন জ্বলছে। এক পর্যায়ে ফায়ার সার্ভিসের সদস্যরা এসে আমার বাড়ির ছাদে উঠে সেই আগুন নিভিয়ে ফেলেন। এই আগুন লাগার কয়েকদিন পর ষড়যন্ত্র শুরু করেন আমজাদ মৃধা। এখন আমজাদ মৃধা আমার বিরুদ্ধে থানায় অভিযোগ করেছেন। এ আগুন লাগাকে কেন্দ্র করে ফেসবুকেও আমার বিরুদ্ধে নানা ধরনের বাজে কথাবার্তা লেখা হয়েছে। আমাদের মান-সম্মান ক্ষুণ্ন করা হচ্ছে। এ ঘটনার সুষ্ঠু তদন্ত চাই। তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন আমজাদ মৃধাসহ পরিবারের সদস্যরা।

এ ব্যাপারে নড়াইল ফায়ার সার্ভিস স্টেশন অফিসার মাসুদ রানা জানান, আমজাদ হোসেন মৃধার বাড়ির ছাদে রান্নার ব্যবস্থা রয়েছে। রান্নার চুলা থেকেই আগুনের সূত্রপাত বলে ধারণা করা হয়েছে। আমরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ করেছি। নড়াইল সদর থানার ওসি (চলতি দায়িত্ব) মাহমুদুর রহমান বলেন, আমজাদ মৃধার বাড়িতে অগ্নিকাণ্ডের অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

সাহস২৪.কম/এএম/এসকে.

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত