নড়াইলে সহিংসতা: কলেজে ফিরছেন অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাস

প্রকাশ : ০২ আগস্ট ২০২২, ১৯:১২

৪৬ দিন পর কর্মস্থলে ফিরছেন নড়াইলের মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের লাঞ্ছিত অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) স্বপন কুমার বিশ্বাস। বুধবার (০৩ আগস্ট) কলেজে যোগদান করবেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি অ্যাডভোকেট অচিন চক্রবর্ত্তী।

চিন চক্রবর্ত্তী জানান, ভারপ্রাপ্ত অধ্যক্ষ যোগদানের দিন কলেজে থাকবেন নড়াইল-১ আসনের সংসদ সদস্য কবিরুল হক মুক্তি, জাতীয় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ, মনিটরিং কমিটির চেয়ারম্যানসহ তিন কর্মকর্তা এবং জেলা ও পুলিশ প্রশাসনের কর্মকর্তারা। এছাড়া কলেজ পরিচালনা পর্ষদ, শিক্ষক-শিক্ষার্থীসহ এলাকাবাসীর পক্ষ থেকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে ফুলেল শুভেচ্ছা দেওয়া হবে। এর আগে গত ২৩ জুলাই এক মাস ৫দিন পর মির্জাপুর কলেজে উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষে পাঠদান শুরুর মধ্যদিয়ে কলেজটি চালু হয়।

নড়াইল সদর থানার ওসি (চলতি দায়িত্বে) মাহমুদুর রহমান জানান, অধ্যক্ষকে লাঞ্ছিতসহ সহিংসতার মামলায় এ পর্যন্ত নয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে মির্জাপুর কলেজের চার ছাত্র আছেন। বর্তমানে এরা সবাই কারাগারে আছেন। ফেসবুকে কটূক্তির অভিযোগে গ্রেপ্তারকৃত কলেজছাত্র রাহুল রায় দেবও কারাগারে।

পুলিশ ও কলেজ সূত্রে জানা গেছে, মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির ছাত্র রাহুল দেব রায় নিজের ফেসবুক আইডিতে ভারতের বির্তকিত রাজনৈতিক নেত্রী নূপুর শর্মার ছবি ব্যবহার করে লেখেন-প্রণাম নিও বস 'নূপুর শর্মা' জয় শ্রীরাম। এ ঘটনাকে কেন্দ্র করে গত ১৮ জুন বিক্ষুদ্ধ জনতা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাস এবং শিক্ষার্থী রাহুল দেব রায়কে জুতার মালা পরিয়ে দেয়। এ ঘটনায় উত্তেজনা সৃষ্টি হলে ১৯ জুন থেকে কলেজটি বন্ধ করে দেওয়া হয়।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত