উত্তরায় ক্রেন দুর্ঘটনায় বিআরটির ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা

প্রকাশ : ১৬ আগস্ট ২০২২, ১২:৩৮

সাহস ডেস্ক

রাজধানীর উত্তরায় বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের ক্রেন দুর্ঘটনায় একই পরিবারের পাঁচজনের মৃত্যুর ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। নিহত ফাহিমা ও ঝর্ণার ভাই আফরান মন্ডলের অভিযোগের প্রেক্ষিতে সোমবার (১৫ আগস্ট) রাতে উত্তরা পশ্চিম থানায় মামলাটি দায়ের করা হয় বলে জানান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহসিন।

মামলায় অবহেলাজনিতভাবে ক্রেন পরিচালনাকারী চালক, প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠান ও নিরাপত্তা নিশ্চিতে দায়িত্বপ্রাপ্তদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। ওসি বলেন, ‘মামলায় বাদী ক্রেন অপারেটর এবং সিজিজিসি ঠিকাদারি প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিদের বিরুদ্ধে অভিযোগ করেছেন।’ এ দুর্ঘটনার জন্য ক্রেন অপারেটর এবং সংশ্লিষ্ট অন্যদের অবহেলা দায়ী কি না তা পুলিশ তদন্ত করবে।

এর আগে সোমবার বিকাল সাড়ে ৪টার দিকে গাজীপুর প্যারাডাইস টাওয়ারের সামনে বক্সগার্ডার ওঠানোর সময় ভারসাম্য রাখতে না পারায় বহনকারী ক্রেন একদিকে কাত হয়ে যায়। তখন এক্সপ্রেসওয়ের গার্ডারটি গাজীপুরগামী একটি প্রাইভেটকারের ওপর পড়ে যায়। এতে ওই প্রাইভেটকারে থাকা দুই শিশুসহ একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়। নিহতরা হলেন রুবেল (৫০), ফাহিমা (৪০), তার বোন ঝর্ণা (২৮) এবং ঝর্ণার দুই শিশু জান্নাত (৬) ও জাকারিয়া (২)।

পুলিশ জানায়, দুর্ঘটনার পর গাড়ির দুই আরোহী গুরুতর আহত অবস্থায় বেরিয়ে আসতে সক্ষম হয় এবং তাদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তারা হলেন রুবেলের ছেলে হৃদয় (২৬) ও রিয়া মনি (২১)। বর্তমানে তারা আশঙ্কামুক্ত বলে জানিয়েছে পুলিশ।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত