বরগুনায় ছাত্রলীগ পিটিয়ে বরিশালে বদলি হলেন অতিরিক্ত এসপি

প্রকাশ : ১৬ আগস্ট ২০২২, ১৮:৫৫

নিজস্ব প্রতিবেদক
ছবি : অতিরিক্ত পুলিশ সুপার মহরম আলী।

ছাত্রলীগ নেতা-কর্মীদের ওপর লাঠিচার্জের ঘটনায় আলোচিত অতিরিক্ত পুলিশ সুপার মহরম আলীকে বরগুনা থেকে সরিয়ে বরিশাল রেঞ্জ-এর ডিআইজি কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে। মঙ্গলবার (১৬ আগস্ট) দুপুরে বরিশাল রেঞ্জ-এর ডিআইজি এসএম আক্তারুজ্জামান বিষয়টি নিশ্চিত করেন। 

তিনি বলেন, এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তে যেন তিনি প্রভাব বিস্তার করতে না পারেন এবং তার নিজের নিরাপত্তার বিষয়ে যেন কোনো সমস্যা না হয় সেজন্য মহরম আলীকে বরগুনা থেকে সরিয়ে আনা হয়েছে। তদন্ত শেষ হলে তার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এসএম আক্তারুজ্জামান বলেন, ঘটনা জানার পর ওখানকার প্রশাসন এবং রাজনৈতিক নেতাদের সঙ্গে কথা বলেছি। সবাইকে শান্ত থাকতে বলেছি।

প্রসঙ্গত, সোমবার (১৫ আগস্ট) দুপুরে বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু স্মৃতি কমপ্লেক্সে ফুল দিতে যান জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে ফেরার সময় শিল্পকলা একাডেমির সামনে পৌঁছালে ছাত্রলীগের পদবঞ্চিত গ্রুপের সদস্যরা তাদের ওপর হামলা চালান। এতে দুই গ্রুপের নেতা-কর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়েন। এ সময় পুলিশ ঘটনাস্থলে এসে লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এ ঘটনাকে কেন্দ্র করে শহরজুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এর আগে দীর্ঘ আট বছর পর গত ১৭ জুলাই বরগুনা শহরের সিরাজ উদ্দীন টাউন হল মিলানায়তনে বরগুনা জেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ২৪ জুলাই রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক জেলা ছাত্রলীগের নতুন কমিটির অনুমোদন দেন। এতে জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৩৩ সদস্যের নাম প্রকাশ করা হয়। এরপর থেকেই সদ্য ঘোষিত এ কমিটি প্রত্যাখ্যান করে বরগুনা শহরে পদবঞ্চিতরা প্রতিবাদ জানাতে থাকেন।

সাহস২৪.কম/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত