আইভি রহমানের ১৮তম মৃত্যুবার্ষিকী আজ

প্রকাশ : ২৪ আগস্ট ২০২২, ১৩:১৫

নিজস্ব প্রতিবেদক
ছবি : আইভি রহমান।

আওয়ামী লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদিকা ও প্রয়াত রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের স্ত্রী বেগম আইভি রহমানের ১৮তম মৃত্যুবার্ষিকী বুধবার (২৪ আগস্ট)।  

২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের সন্ত্রাসবিরোধী শান্তি সমাবেশে নারকীয় গ্রেনেড হামলায় গুরুতর আহত হয়ে ২৪ আগস্ট ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান আইভি রহমান।

বঙ্গবন্ধুর স্নেহধন্য আইভি রহমানের পুরো নাম জেবুন নাহার রহমান আইভি। ১৯৪৪ সালের ৭ জুলাই কিশোরগঞ্জের ভৈরবের সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন তিনি। তাঁর বাবা জালাল উদ্দিন আহমেদ ঢাকা কলেজের অধ্যক্ষ ও মা হাসিনা বেগম গৃহিণী ছিলেন। আইভি রহমানের একমাত্র ছেলে নাজমুল হাসান পাপন বর্তমানে কিশোরগঞ্জ-৬ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি। তানিয়া বাখ্‌ত ও তনিমা রহমান ময়না নামে তাঁর দুই মেয়েও রয়েছে।

দিনটি উপলক্ষ্যে প্রতিবছরের মতো এবারও আ.লীগের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়েছে। ঢাকার বনানী কবরস্থানে সকাল ৯টায় তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করবেন দলীয় নেতারা। বিকালে আইভি রহমানের বাসভবন আইভি কনকর্ড টাওয়ারে পরিবারের পক্ষ থেকে মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়েছে। 

সাহস২৪.কম/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত