রাজীবপুরে সাংবাদিকের উপর হামলার অভিযোগ

প্রকাশ : ২৮ আগস্ট ২০২২, ১৮:৫৩

তানভীর হোনাইন রাজু, কুড়িগ্রাম

কুড়িগ্রামের রাজীবপুর উপজেলার চ্যানেল এস ও ডেইলি অবজারভার প্রতিনিধি রফিকুল ইসলামের উপর হামলার অভিযোগ উঠেছে। রাজীবপুর সদর ইউনিয়নের চেয়ারম্যান মিরন মোহাম্মদ ইলিয়াস এবং ইউপি সদস্যরা এই হামলা চালায় বলে জানা গেছে। শনিবার (২৭ আগস্ট) বিকালে রাজীবপুর ইউনিয়ন পরিষদে এ ঘটনা ঘটে।

জানাযায়, রাজীবপুর সদর ইউনিয়নে প্রধানমন্ত্রীর দেওয়া দশ টাকা কেজি চালের অনলাইন নিবন্ধন হালনাগাদ শুরু হওয়ার পর থেকে রাজীবপুর সদর ইউনিয়নের চেয়ারম্যান মিরন মোহাম্মদ ইলিয়াস ও ইউপি সদস্যরা মিলে কার্ড ধারীদের কাছ থেকে জোরপূর্বক বাড়ির ট্যাক্সের নাম করে ১৫০ টাকা করে দাবি করে। সাংবাদিকদের কাছে এ বিষয়ে মৌখিক অভিযোগ করেন সাধারণ জনতা। ঘটনার ভিডিও ধারণ করতে গেলে সাংবাদিক রফিকুল ইসলামকে এলোপাতারি মারপিট করে সিড়ি থেকে ফেলে দেন ইউপি সদস্যরা। এসময় তার হাতে থাকা স্মার্ট ফোন ছিনিয়ে নেন ইউপি সদস্য শাহআলম।

রফিকুল ইসলামকে গুরুতর আহত অবস্থায় রাজীবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখান থেকে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন কর্তব্যরত চিকিৎসক। রবিবার (২৮আগস্ট) সকালে সাংবাদিক রফিকুল ইসলাম বলেন, ছবি ও ভিডিও ধারণ করার কারণে আমার উপর অতর্কিত হামলা চালানো হয়। উপস্থিত সাংবাদিক, পুলিশ ও জনতার সামনে আমার উপর এ হামলা চালানো হয়। পুলিশ ও সাংবাদিকেরা আমাকে উদ্ধার করে। এ বিষয়ে রাজীবপুর থানায় একটি মামলা দায়ের করেছি। আমি হামলাকারীদের শাস্তি দাবি করছি।

রাজীবপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সজল জানান, সাংবাদিকদের সত্য সংবাদ প্রকাশে বাধা দিতে এ হামলা করা হয়। এর তীব্র নিন্দা জানাচ্ছি ও বিচার দাবি করছি।

ইউপি চেয়ারম্যান মিরন মোহাম্মদ ইলিয়াসকে মুঠোফোনে চেষ্টা করেও যোগাযোগ করা যায়নি। এ বিষয়ে রাজীবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাযহারুল ইসলাম জানান, অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে। অপরাধী যেই হোক আইনের আওয়াতায় নেওয়া হবে।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত