কিডনি বিক্রি করে দেনমোহর পরিশোধের পর স্ত্রীর তালাক, স্বামীর আত্মহত্যা

প্রকাশ | ০১ সেপ্টেম্বর ২০২২, ১৬:৫১

অনলাইন ডেস্ক

সাতক্ষীরার কলারোয়ায় দেনমোহরের টাকা নেয়ার পর স্বামীকে তালাক দিয়ে অন্যত্র বিয়ে করেছেন এ নারী। এ ঘটনা জানার পর সাবেক স্বামী আতাউর রহমান (৪০) বিষপান করে আত্মহত্যা করেছেন। বুধবার (৩১ আগস্ট) দুপুরে উপজেলা সদরের লাঙ্গলঝাড়া গ্রামে এ ঘটনা ঘটে। আতাউর রহমান সাতক্ষীরা সদর উপজেলার আইচপাড়া গ্রামের মৃত লতিফ সরদারের ছেলে।

আতাউরের মা জাহানারা খাতুন জানান, তার ছেলে গোপনে লাঙ্গলঝাড়া গ্রামের শরিফুল ইসলামের মেয়ে রুবিনা খাতুনকে দ্বিতীয় বিয়ে করে। এরপর ভারতে গিয়ে একটি কিডনি বিক্রি করে দেনমোহরের তিন লাখ টাকা ছোট স্ত্রী রুবিনাকে দেয়। টাকা পাওয়ার পর রুবিনা আতাউরকে তালাক দিয়ে অন্য ছেলেকে গোপনে বিয়ে করেছে। এই খবর জানার পর বিষ খেয়ে মারা গেছে আতাউর।

রুবিনার মা মর্জিনা খাতুন বলেন, জামাই অন্য স্থান থেকে বিষ খেয়ে বাড়ির উঠানে এসে পড়ে যায়। উদ্ধার করে কলারোয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

লাঙ্গলঝাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যাপক এম এ কালাম জানান, তার ইউনিয়নের এক জামাই বিষপানে মারা গেছে বলে তিনি শুনেছেন। খবর পেয়ে থানা পুলিশ মৃতদেহ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে।

কলারোয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নাসির উদ্দীন মৃধা বলেন, কিডনি বিক্রি করে দেনমোহরের টাকা দিয়েছিলেন ছোট স্ত্রী রুবিনাকে। পরবর্তীতে রুবিনা অন্য একটি ছেলেকে বিয়ে করায় অভিমানে বিষপান করে মারা গেছেন আতাউর। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।