চট্টগ্রামে অক্সিজেনের অভাবে জমজ নবজাতকের মৃত্যু

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০২২, ১৭:৫১

সাহস ডেস্ক

অক্সিজেনের অভাবে চট্টগ্রাম মহানগরীর একটি বেসরকারি ক্লিনিকে জমজ দুই নবজাতকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় পুলিশ ক্লিনিকের চার জনকে থানায় নিয়ে গেছে এবং ক্লিনিকটি বন্ধ করে দিয়েছে। মঙ্গলবার (০৬ সেপ্টেম্বর) চট্টগ্রাম নগরীর ডবলমুরিং থানার ঝর্ণাপাড়া এলাকায়  ‘মাতৃসেবা নরমাল ডিলিভারি সেন্টার’ নামের একটি ক্লিনিকে এ ঘটনা ঘটে। নিহত দুই নবজাতকের বাবা মো. মনির পেশায় একজন টেম্পু চালক। তার স্ত্রী লাভলী বেগম (২২) পেশায় গৃহিনী।

মো. মনির বলেন, মঙ্গলবার দুপুর ২টায় তার স্ত্রীর প্রসব বেদনা উঠলে তাকে ঝর্ণপাড়ার ‘মাতৃসেবা নরমাল ডিলিভারি সেন্টার’ নামের ক্লিনিকে ভর্তি করি। এর আধা ঘণ্টা পর দুটি বাচ্চা জন্ম নেয়। ক্লিনিক থেকে বাচ্চাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানোর পরামর্শ দেওয়া হয়। এসময় ক্লিনিকে খরচ বাবদ ১০ হাজার টাকা বিল দেওয়া হয়। আমার কাছে টাকা না থাকায় ৫ হাজার দেই, এবং বাচ্চার চিকিৎসা শেষে বাকি টাকা দিতে চাই। কিন্তু তারা টাকার জন্য বাচ্চাগুলোকে অন্য হাসপাতালে নিতে দেয়নি। এসময় বাচ্চাগুলোকে অক্সিজেনও দিতে পারেনি তারা। অক্সিজেন না পাওয়ার ফলে আমার দুই সন্তান মারা যায়।

ডবলমুরিং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাখাওয়াৎ হোসেন জানান, দুই নবজাত শিশুর মৃত্যুর খবর পেয়ে পুলিশের টিম ওই ক্লিনিকে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনে। জিজ্ঞাসাবাদের জন্য ক্লিনিকের চার জন নার্স ও কর্মচারীকে আটক করেছে। তিনি বলেন, ‘অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। আপাতত ওই ক্লিনিকে তালা লাগানো হয়েছে।’

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত