দিনাজপুর বোর্ডের এসএসসির স্থগিত পরীক্ষা ১০-১৩ অক্টোবর

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২২, ১২:৫৪

নিজস্ব প্রতিবেদক
ছবি : এসএসসি পরিক্ষার্থী।

দিনাজপুর শিক্ষা বোর্ডে প্রশ্নফাঁসের কারণে স্থগিত হওয়া এসএসসির চারটি বিষয়ের পরীক্ষা আগামী ১০, ১১, ১২ ও ১৩ অক্টোবর অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার (২২ সেপ্টম্বর) দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মো. কামরুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে পরীক্ষার নতুন সময়সূচি জানানো হয়েছে।

গণিত পরীক্ষা ১০ অক্টোবর, কৃষিবিজ্ঞান ১১ অক্টোবর, পদার্থবিজ্ঞান ১২ অক্টোবর এবং রসায়ন পরীক্ষা ১৩ অক্টোবর অনুষ্ঠিত হবে। প্রতিদিন সকাল ১১টা থেকে বেলা ১টা পর্যন্ত এসব পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২২, ২৫, ২৪ ও ২৬ সেপ্টেম্বর এসব বিষয়ের পরীক্ষা হওয়ার কথা ছিল। ব্যবহারিক পরীক্ষাগুলো ১৫-২০ অক্টোবরের মধ্যে অনুষ্ঠিত হবে। পূর্বনির্ধিারিত এসব ব্যবহারিক পরীক্ষা ১০-১৫ অক্টোবরের মধ্যে হওয়ার কথা ছিল।

এর আগে বুধবার (২১ সেপ্টেম্বর) প্রশ্নফাঁসের কারণে চলমান এসএসসি পরীক্ষার দিনাজপুর শিক্ষা বোর্ডের গণিত, পদার্থবিজ্ঞান, কৃষিবিজ্ঞান ও রসায়নের পরীক্ষা স্থগিত করা হয়। দিনাজপুর বোর্ডের অধীন কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে একটি পরীক্ষা কেন্দ্রের সচিবের কক্ষে পরীক্ষার আগেই প্যাকেট খোলা প্রশ্নপত্র পাওয়া যাওয়ায় পরীক্ষা স্থগিত করা হয়।

এদিকে এ ঘটনায় আরও তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা হলেন- ভূরুঙ্গামারী নেহাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের কৃষিবিজ্ঞানের শিক্ষক হামিদুল ইসলাম, বাংলা বিষয়ের শিক্ষক সোহেল চৌধুরী ও পিয়ন সুজন মিয়া। এ নিয়ে ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে।

সাহস২৪.কম/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
নির্বাচন কমিশনের ওপর মানুষের আস্থা এখন শূন্যের কোঠায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। আপনিও কি তাই মনে করেন?