পাহাড় ধসে সাজেকে সড়ক যোগাযোগ বন্ধ, হাজারো পর্যটক আটকা

প্রকাশ : ০৫ অক্টোবর ২০২২, ১৫:২৫

রাঙ্গামাটি প্রতিনিধি
ছবি : সড়ক পরিষ্কারে কাজ করছেন সেনা সদস্যরা।

বৃষ্টিপাতের কারণে রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার নন্দারাম নামক স্থানে পাহাড় ধসে সাজেকের সঙ্গে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে পড়েছে। এর ফলে কয়েক হাজার পর্যটক আটকা পড়েছেন।

বিষয়টি নিশ্চিত করে বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএরও) রুমনা আক্তার জানান, মঙ্গলবার (৪ অক্টোবর) দিবাগত রাতে ভারী বৃষ্টিপাতের কারণে পাহাড় ধসের ঘটনা ঘটে। খবর পেয়ে দ্রুত সময়ের মধ্যে সড়ক পরিষ্কারের জন্য ২০-ইসিবি কাজ শুরু করেছে।

মেঘের রাজ্য হিসেবে পরিচিত রাঙামাটির সাজেক ভ্যালি। ছুটির দিনে পর্যটকদের পদচারণায় মুখর থাকে জায়গাটি। সনাতন ধর্মালম্বীদের বড় উৎসব দুর্গাপূজা উপলক্ষে সরকারি ছুটি থাকায় পর্যটকরা ছুটে আসছেন। তবে পাহাড় ধসের ঘটনায় দুই পাড়ে কয়েক হাজার পর্যটক আটকা পড়েছেন। এর ফলে ব্যবসায়িকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার শঙ্কা করছেন পর্যটন ব্যবসায়ীরা।

বাঘাইহাট সেনা জোনের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মুনতাসির মামুন চৌধুরী পিএসসি জানান, সকাল ৯টা থেকে সেনাবাহিনী কাজ করে যাচ্ছে। পর্যটকরা যেন তাদের গন্তব্যে  পৌঁছতে পারেন তার জন্য করা করা হচ্ছে। আরো কিছু সময় লাগবে কাজ সারতে। আশা করছি দ্রুতই রাস্তাটি চলাচলের উপযোগী হবে।

সাজেক কটেজ মালিক সমিতির সভাপতি সুপর্ন দেব বর্মন বলেন,‌ ‘আমরা সকালে বিষয়টি জানতে পেরেছি। আমাদের সাজেক এলাকায় প্রায় ছোট-বড় মিলে ২০০ গাড়ি রয়েছে, যা গতকাল এসেছিলো। সকালে অনেকের চলে যাওয়ারও কথা ছিল, কিন্তু গাড়ি চলাচল বন্ধ থাকায় এখন সবাই আটকে আছেন। আমাদের এখানে ১১২টি কটেজ রয়েছে। সবমিলে প্রায় চার হাজার পর্যটক থাকতে পারেন।’

সাহস২৪.কম/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত