পূজার ছুটি শেষে ক্যাম্পাসে ফেরা হলো না রাবি শিক্ষার্থীর

প্রকাশ : ০৮ অক্টোবর ২০২২, ১৮:৪৩

সাহস ডেস্ক

পূজার ছুটিতে বাড়িতে গিয়ে নিজ বাসায় ঘুমের মধ্যে মৃত্যুবরণ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইসলামিক স্টাডিজ বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আসাদুজ্জামান নূর (শিহাব)। শনিবার (০৮ অক্টোবর) নিজ বাসায় ঘুমন্ত অবস্থায় ঘরের মধ্যে তাকে মৃত অবস্থায় পাওয়া যায়। বিষয়টি নিশ্চিত করেছেন শিহাবের বড় ভাই মামুন। এই মেধাবী শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। তার বাসা কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারী উপজেলার বাগভান্ডার এলাকায়।

শিহাবের বড় ভাই মামুন জানান, শিহাব প্রতিদিনের মতো একা ঘুমাতে যায় রুমে। প্রতিদিন সকালে একটু দেরি করে ঘুম থেকে উঠে। কিন্তু আজ নির্দিষ্ট সময় পার হয়ে যাওয়ার পরেও যখন ঘুম থেকে উঠছিলো না সে। এদিকে ঘুম থেকে উঠতে দেরি করায় মা তাকে ডাকাডাকি করলেও সে ঘুম থেকে উঠছিলো না। একপর্যায়ে দরজা ভেঙে ভিতরে প্রবেশ করে দেখেন শিহাব আর নেই। ঘুমের মধ্যেই মারা গেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এ মেধাবী শিক্ষার্থী।

শিহাবের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড.আশরাফ উজ-জামান বলেন, আমাদের জন্য এটি খুবই কষ্টদায়ক। আল্লাহ তায়ালা তার ভুলত্রুটিকে ক্ষমা করে জান্নাতবাসী করুন। তার শোকসন্তপ্ত পরিবারেরকে এ শোক সইবার জন্য ধৈর্য ধারণ করার ক্ষমতা দান করুন।

তার সহপাঠী আসলা হুসাইন বলেন, শিহাবের এমন মৃত্যু মেনে নিতে পারছিনা। এ  সংবাদ আমাকে শুনতে হবে জীবনেও ভাবিনি। নিজেকে কোনভাবেই বিশ্বাস করাতে পারছি না। এ সংবাদ শোনার পর বাকরুদ্ধ হয়ে গেছিলাম। শিহাব ক্যাম্পাসের সবথেকে প্রিয় বন্ধু ছিল। ওর সাথে খেলার মাঠে কত না স্মৃতি জমে আছে। উল্লেখ্য, রবিবার সকাল ৯ ঘটিকায় এলাকার মসজিদে শিহাবের জানাজার নামাজ অনুষ্ঠিত হবে।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত