৩৭০০ কোটি টাকা লুট: দায়ীদের বিরুদ্ধে কী ব্যবস্থা জানতে চান হাইকোর্ট

প্রকাশ : ১৮ অক্টোবর ২০২২, ১৪:৫৩

নিজস্ব প্রতিবেদক
ছবি: হাইকোর্ট

ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানি লিমিটেড (বিআইএফসি) ও ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডে (আইএলএফএসএল) ৩৭০০ কোটি টাকা লুটপাটের ঘটনায় বাংলাদেশ ব্যাংকের পাঁচ ডেপুটি গভর্নরসহ ২৪৯ কর্মকর্তা বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হয়েছে, তা জানতে চেয়েছেন হাইকোর্ট।

আগামী ২৭ অক্টোবরের মধ্যে বাংলাদেশ ব্যাংক থেকে জেনে বিষয়টি আদালতকে জানানোর নির্দেশ দেওয়া হয়েছে দুর্নীতি দমন কমিশনকে (দুদক)। এ বিষয়ে পরবর্তী আদেশের জন্য আগামী ২৭ অক্টোবর দিন রেখেছেন আদালত।

আদালতে মঙ্গলবার রাষ্ট্রপক্ষের শুনানিতে ছিলেন ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। দুদকের পক্ষে শুনানিতে ছিলেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট মো. খুরশীদ আলম খান।

এর আগে আর্থিক প্রতিষ্ঠানে ‘৩৭০০ কোটি টাকা লুটপাটে দায়ী পাঁচ ডেপুটি গভর্নর’ শিরোনামে একটি জাতীয় দৈনিকে প্রকাশিত প্রতিবেদন হাইকোর্টের নজরে আনা হয়। পরে হাইকোর্ট এ আদেশ দেন।

একেএম আমিন উদ্দিন মানিক বলেন, ‘৩৭০০ কোটি টাকা লুটপাটে দায়ী পাঁচ ডেপুটি গভর্নর’ শিরোনামে একটি দৈনিকে প্রতিবেদন পড়ে সে বিষয়ে হাইকোর্ট রাষ্ট্রপক্ষ ও দুদকের আইনজীবীদের জানাতে বলেন। আমরা পত্রিকা পড়ে বিষয়টি জানাই। এর পর আদালত শুনে দায়ীদের বিরুদ্ধে পদক্ষেপ জানতে চান।

সাহস২৪.কম/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত