সুনামগঞ্জে ধর্ষণ মামলায় ৫ জনের যাবজ্জীবন

প্রকাশ : ০৪ নভেম্বর ২০২২, ১২:৩৯

সাহস ডেস্ক

সুনামগঞ্জের তিনটি উপজেলায় ধর্ষণের তিনটি মামলায় ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (০৩ নভেম্বর) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জাকির হোসেন এ রায় দেন। দণ্ডিত আসামিরা হলেন আনোয়ার হোসেন, শয়ফুল্লাহ, ছাইদুর রহমান, সফিকুল ও ইকবাল হাসান।

জেলার তাহিরপুরে কলেজছাত্রীকে গণধর্ষণ, ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়া চাঞ্চ্যলকর মামলায় ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড, ছাতকে শিশু ধর্ষণের আরও একটি মামলা ১ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া দিরাইয়ে চলন্ত বাসে কলেজ ছাত্রীকে ধর্ষণ চেষ্টার ঘটনায় ১ জনের ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

আদালত সূত্রে জানা যায়, বিশ্বম্ভরপুর উপজেলার কলেজছাত্রী গত ২০১২ সালের ৩১ আগস্ট বাড়ির উদ্দেশে রওয়ানা দিলে পথিমধ্যে আনোয়ার হোসেন জোর করে তার মোটরসাইকেলে তুলে শাহ আরেফিন মোকামে নিয়ে যায়। ঘুরতে যাওয়ার কথা বলে তাকে আখক্ষেতে নিয়ে ভয় দেখিয়ে জোরপূর্বক ধর্ষণ করে। এই সময় হঠাৎ করে পাশে থাকা শয়ফুল্লাহ, সাইদুর রহমান ও শফিকুল পালাক্রমে গণধর্ষণ করে। পরে তার ভিডিও ধারণ করে ইন্টারনেটে ছড়িয়ে দেওয়া হয়। সাক্ষ্য প্রমাণাদি পর্যালোচনা করে ৪ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। রায় ঘোষণার সময় আসামিরা উপস্থিত ছিলেন।

এছাড়া দিরাইয়ে চলন্ত বাসে কলেজ ছাত্রীকে ধর্ষণের চেষ্টায় আলাদা মামলায় ১ জনের ৫ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। মামলার সূত্রে জানা যায়, ২০২০ সালের ২৬ নভেম্বর সকালে সিলেটের লামাকাজী থেকে এক কলেজছাত্রী নিজ বাড়িতে যাবার জন্য দিরাইগামী বাসে উঠেন। গাড়িটি দিরাই রাস্তার মাথায় এলে ড্রাইভার গাড়িটি হেলপারকে চালাতে দিয়ে ড্রাইভার ওই কলেজছাত্রীর পাশের সিটে জোরপূর্বক বসে পড়ে। তার ভ্যানিটি ব্যাগ ছিনিয়ে নিয়ে পিছনের সিটে বসে। তখন কলেজছাত্রী তার ভ্যানিটি ব্যাগ আনার জন্য গেলে ড্রাইভার তাকে ধর্ষণের চেষ্টা করে। এ মামলা আসামি শহিদ মিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেন।

পাশাপাশি ছাতকের শিশুকন্যা অপহরণ ও ধর্ষণের ঘটনায় আরও একজনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন আদালত। রায়ের বিষয়টি নিশ্চিত করে পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট নান্টু রায় বলেন, এ রায়ে বাদী ও রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট। এ রায়ের মাধ্যমে ন্যায় বিচার নিশ্চিত হয়েছে।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত