শিশু ধর্ষণের পর হত্যা, ২ জনের ফাঁসির আদেশ

প্রকাশ : ০৮ নভেম্বর ২০২২, ১৫:০৪

সাহস ডেস্ক

কুমিল্লার মনোহরগঞ্জে শিমু আক্তার নামে দশ বছরের এক শিশুকে ধর্ষণের পর হত্যার ঘটনায় দুই জনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (০৮ নভেম্বর) সকালে কুমিল্লার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আব্দুল্লাহ আল মামুন এ রায় দেন। এছাড়া তাদেরকে ১ লাখ টাকা অর্থদণ্ড করা হয়। 

দণ্ডপ্রাপ্তরা হলেন- মনোহরগঞ্জ উপজেলার হাতিমারা গ্রামের মৃত লাল মিয়ার ছেলে বাচ্চু মিয়া এবং একই গ্রামের মৃত মোস্তফা ভূঁইয়ার ছেলে আমির হামজা। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৮ সালের ৫ মার্চ সকালে কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার হাতিমারা গ্রামের এক কৃষকের শিশু কন্যা শিমু আক্তারকে ধর্ষণ করা হয়। ধর্ষণের বিষয়টি শিমু তার বাবাকে জানাবে বললে ধর্ষক বাচ্চু মিয়া ও আমির হামজা ক্ষুব্ধ হয়ে দা দিয়ে কুপিয়ে তাকে হত্যা করে।

এ ঘটনায় নিহত শিমু আক্তারের পিতা মনোহরগঞ্জ থানায় মামলা দায়ের করেন। মামলায় বাচ্চু মিয়া ও আমির হামজাকে গ্রেপ্তার করে আদালতের প্রেরণ করলে তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করেন। হত্যাকাণ্ডের প্রায় ১ বছর পর ২০১৯ সালের ১২ ফেব্রুয়ারি দুই জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। মামলায় ১৬ জনের সাক্ষ্যগ্রহণ শেষে মঙ্গলবার এই রায় দেয় আদালত। আদালতের এ রায়ে সন্তোষ প্রকাশ করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত