পঞ্চগড়ে অগ্নিকাণ্ডে ৫ প্রতিষ্ঠান পুড়ে ছাই

প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২৩, ১৭:১০

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড়

পঞ্চগড়ে বৈদ্যুতিক শর্টসার্কিটের ভয়াবহ অগ্নিকাণ্ডে বাজারের ৫ প্রতিষ্ঠানসহ মালামাল পুড়ে ছাই হয়ে যাওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় স্থানীয়দের পাশাপাশি ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট প্রায় দেড় ঘন্টা উদ্ধার অভিযান চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ব্যবসায়ীদের দাবী আগ্নিকাণ্ডের ঘটনায় ৫টি দোকানের মূল্যবান মালামালসহ প্রায় ৫০ লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।

বুধবার (১৮ জানুয়ারি) গভীর রাতে কামাত কাজল দিঘী ইউনিয়নের টুনিরহাট বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে। এতে বৈদ্যুতিক শর্টসার্কিটে বাজারের নুর ক্লথ স্টোর, মুক্তা পল্লী ফোন কনফেকশনারী, মুড়ি-চিরার দোকান, আমান ডেন্টাল কেয়ার ও উত্তরা বেকারির দোকান পুড়ে যায়। ঘনবসতি এলাকা হওয়ায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে বলে জানায় ফায়ার সার্ভিস। তবে ফায়ার সার্ভিস বলছে উদ্ধার অভিযানে ২০ লক্ষ টাকার মালামাল উদ্ধার করা হলেও এখন পর্যন্ত প্রাথমিকভাবে ৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন পঞ্চগড় সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুল হক। তারা অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সাথে দেখা করেন এবং সান্ত্বনার পাশাপাশি ত্রাণ সহায়তা প্রদান করেন।

পঞ্চগড় সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম বলেন, খবর পেয়ে সরেজমিনে ঘুরে দেখেছি। সরকারি পক্ষ থেকে কিছু তাদের ত্রাণ সহায়তা করা হয়েছে। পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুদুল হক বলেন, ইতিমধ্যে অগ্নিকাণ্ডে ৫টি দোকান পুড়েছে বলে জানা গেছে। সরেজমিনে ঘুরে দেখে তাদের কিছু সরকারি ত্রাণ সহায়তা প্রদান করা হয়েছে। তারা যে ক্ষতির পরিমাণ জানিয়েছে তা ফায়ার সার্ভিস জরিপ করে দেখবে।

সাহস২৪.কম/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত