পশুখামারে সন্ত্রাসী হামলা, হত্যার হুমকি, গ্রেপ্তার ৩

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২৩, ১২:৪৯

লক্ষ্মীপুরে ‘সিক্স ফার্মারস অ্যাগ্রো ফার্ম লিমিটেডে’র মালিক ব্যারিস্টার রাশেদুল ইসলাম রাজীবকে তুলে নিতে তার খামারে ঢুকে দেশীয় অস্ত্র নিয়ে হামলার ঘটনা ঘটেছে। এসময় তাকে না পেয়ে খামারের কর্মীদের হত্যার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে।
খামার মালিকের অভিযোগের প্রেক্ষিতে ৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

খামার মালিক ও অভিযোগ সূত্রে জানা যায় , বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) বিকেলে লক্ষ্মীপুর উত্তর তেমুহনী এলাকার ব্যবসায়ী নুরনবী ওরফে রড নুরনবী ভাড়াটে লোকজন নিয়ে সদর উপজেলার শাকচর ইউনিয়নের শাকচর গ্রামে খামারটিতে হামলা চালান।  রাজীব সুপ্রিম কোর্টের আইনজীবী। তার বাড়ি সদর উপজেলার টুমচর গ্রামে।

ভুক্তভোগী ও প্রত্যক্ষদর্শীরা জানান, হঠাৎ করে বিকেলে নুরনবী ও তার ছেলে ছাত্রলীগ নামধারী মামুন আট-দশ জন লোক নিয়ে দেশীয় অস্ত্রসহ খামারে ঢুকে পড়েন।

এসময় খামারের কর্মীদের ঘরে ঢুকে ভাঙচুর ও গরু-ছাগলের গলার রশি কেটে ভাগিয়ে দেওয়ার চেষ্টা করেন তারা।  
এ ঘটনার সিসি ক্যামেরার ফুটেজ গণমাধ্যম কর্মীদের কাছে সরবরাহ করেন খামারের লোকজন। এতে দেখা যায়, একজন দুই হাতে দু’টি ছুরি নিয়ে গরু-ছাগলের গলার রশি কেটে ভাগিয়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছে। একই সঙ্গে ছুরি তাক করে খামারের কর্মীদের হুমকি দেওয়া হয়। পরে খামার থেকে ফিরে স্থানীয় সাহেব বাজারে (হাজিল্লার বাপের গোজা) এসে রাজীবের মামার খোঁজ করেন বিভিন্ন ধরনের হুমকি দেন তারা।

সাহেব বাজার পরিচালনা কমিটির সভাপতি রাশেদুল ইসলাম সায়েম বলেন, নুরনবী একদল লোক নিয়ে এসে বাজার বন্ধ করে দেওয়ার হুমকি দিয়ে গেছেন। এসময় তারা বাজারে আতঙ্ক সৃষ্টি করেন। এতে শঙ্কিত হয়ে পড়েন ব্যবসায়ীরা।

খামারের কর্মী মেহেদি হাসান সোয়েব ও মো. মোকাররম জানান, তারা খামারে কাজ করছিলেন। হঠাৎ করে একদল লোক ঢুকে হামলা চালান। একপর্যায়ে তাদের হত্যার হুমকি দিয়ে হামলাকারীরা ঘটনাস্থল থেকে চলে যান।  

গ্রেপ্তারের আগে অভিযুক্ত নুরনবীর বলেন, রাজীবের কাছে আমি ১২ কোটি টাকা পাব। শুনেছি তিনি খামারে এসেছেন। এজন্য তাকে তুলে আনতে গিয়েছিলাম, কিন্তু পাইনি। আবার যাব, এবার সবার আগে সিসি ক্যামেরা খাব। মামলা করে কোনো লাভ হবে না। 

এ ব্যাপারে লক্ষ্মীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোসলেহ উদ্দিন বলেন, হামলার ঘটনায় একটি  অভিযোগ পেয়েছি। অভিযুক্তদের ৩ জন গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত