জামালপুরে ঘুষ গ্রহণ ও দূর্নীতির অভিযোগে ভূমি কর্মকর্তার বিরুদ্ধে মানববন্ধন

প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২৩, ১৭:৪৯

সাহস ডেস্ক

এক সহকারী ভূমি কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ গ্রহণ, অনিয়ম ও দুর্নীতির অভিযোগে মানববন্ধন করেছেন ভুক্তভোগী সেবাপ্রার্থী ও এলাকাবাসী। জামালপুরের মেলান্দহ উপজেলার চরবাণী পাকুরিয়া ইউনিয়নের সহকারী ভূমি কর্মকর্তা ছানাউল ইসলামের বিরুদ্ধে এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার ভূমি কার্যালয়ের পাশে জামালপুর-মাদারগঞ্জ রোডের মহিরাকুল মোড়ে ঘন্টা-ব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য দেন, চরবাণী পাকুরিয়া ইউনিয়নের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা ইসাহাক আলী, আলমগীর হোসেন, মুক্তা বেগম প্রমূখ। এসময় বক্তারা অভিযোগ করে বলেন, ইউনিয়ন ভূমি কার্যালয়ে ঘুষ, অনিয়ম ও দুর্নীতি ছাড়া কোনো কাজ হয় না। প্রতি খারিজে ২০ হাজার টাকা করে নেন ছানাউল। কাগজ পত্রে একটু ত্রুটি থাকলে তিনি ১ লাখ থেকে ২ লাখ টাকা আদায় করেন। টাকা না দিলে এই ইউনিয়ন ভূমি কর্মকর্তা কোনো কাজ করেন না। সবসময় দরজা বন্ধ করে রাখেন তিনি। একজন করে ভিতরে ডেকে নিয়ে কথা বলেন যাতে একজনের কথা অন্য সেবাপ্রার্থী না জানতে পারে। ২০০ টাকার খাজনার জন্য তিনি পাঁচ হাজার টাকা নিয়ে থাকেন। ভূমি কর্মকর্তা ছানাউলকে অপসারণ করে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার দাবি জানান এলাকাবাসী।

মানববন্ধনে ভূমি কর্মকর্তা ছানাউল ইসলামের ঘুষ‌ বাণিজ্যের অভিযোগ করে আলমগীর হোসেন নামে একজন বলেন, এই ইউনিয়নে এমন কোন লোক নাই যার কাছ থেকে তিনি ঘুষ নেননি। ভূমি অফিসে গেলেই টাকা। তিনি টাকা ছাড়া কিছুই বুঝে না। আমি ৩ শতাংশ জমি খারিজ করতে গিয়েছিলাম আমার কাছে ৫০ হাজার টাকা চেয়েছে। ৩ শতাংশ জমির মূল্য কত? আর তিনি আমার কাছে ঘুষ চান ৫০ হাজার টাকা।

মানববন্ধনে মুক্তা বেগম বলেন, ভূমি কর্মকর্তা ছানাউল আমার কাছ থেকে ৬ হাজার টাকা নিয়েছে। টাকা নেওয়ার পর আমার সাথে আর কথা বলে না। আমি কথা বলতে গেলে খারাপ ব্যবহার করে। পরে ইউএনও স্যারের কাছ থেকে খারিজের কাগজ নিয়েছি।

সহকারী ভূমি কর্মকর্তার বিরুদ্ধে মানববন্ধন এর বিষয়ে মেলান্দহ উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) সেলিম মিঞা বলেন, বিষয়টি জেনেছি, তদন্ত করে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে সহকারী ভূমি কর্মকর্তার বিরুদ্ধে।

সাহস২৪.কম/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত