স্বপ্নযাত্রা এম্বুলেন্সের বর্ষপূর্তি পালন করলো লক্ষ্মীপুর জেলা প্রশাসন

প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:০৭

মানুষের সেবায়, মানুষের পাশে, স্বপ্নযাত্রা এম্বুলেন্স, মাননীয় প্রধানমন্ত্রী স্বপ্ন, আমার গ্রাম, আমার শহর, বাস্তবায়নে জনগণের দোরগোড়ায় উন্নত স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে গত বছর এই দিনে জেলা প্রশাসনের তত্ত্বাবধানে লক্ষ্মীপুরে যাত্রা শুরু করে স্বপ্ন যাত্রা নামের অনলাইন অ্যাপভিত্তিক এম্বুলেন্স সেবা। যার উদ্দেশ্য ছিলো মাননীয় প্রধানমন্ত্রী স্বপ্ন আমার গ্রাম, আমার শহর, বাস্তবায়ন করা। যে এম্বুলেন্সগুলো স্বল্প খরছে ব্যাবহার করতে পারবে লক্ষ্মীপুরের অসহায় দুস্থ মানুষেরা। 
রবিবার (৫ ফেব্রুয়ারি) সকালে লক্ষ্মীপুর জেলা প্রশাসকের কার্যালয়ে অ্যাপভিত্তিক স্বপ্নযাত্রা এম্বুলেন্স এর বর্ষপূর্তিতে বিশেষ সেবা কার্যক্রম ও র‍্যালি অনুষ্ঠিত হয়।

এ প্রকল্পের আয়োতায় লক্ষ্মীপুরের ৫৮টি ইউনিয়নে ১৭টি এম্বুল্যান্স প্রদান করা হয়। প্রর্যাক্রমে এ সেবা প্রতিটি ইউনিয়নের প্রদান করার পরিকল্পনা রয়েছে বলে জানান জেলা প্রশাসক। এছাড়াও মেঘনা উপকূলীয় অঞ্চলের মানুষের জন্য চালু করা হয় ১টি স্বপ্নযাত্রা ওয়াটার এম্বুলেন্স।

লক্ষ্মীপুর জেলা প্রশাসক আনোয়ার হোসেন আকন্দ এর সৎ ইচ্ছা আর আর সুপরিকল্পনার সংমিশ্রণে যাত্রা শুরুর মাত্র এক বছরের মাথায় শতভাগ সফলতা পায় এই প্রকল্প। এমন ভিন্নধর্মী একটি উদ্যোগ সাড়া ফেলে পুরো দেশব্যাপী। যা অনুকরণীয় হয়ে পড়ে অন্য জেলার মানুষের মাঝে। এ সেবা বাস্তবায়নে জনগণের দোরগোড়ায় উন্নত স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার পর এর সফলতা ও বর্তমান পরিস্থিতি নিয়ে বিস্তারিত জানান জেলা প্রশাসক। 

এই অনুষ্ঠানে প্রধান অতিছি ছিলেন লক্ষ্মীপুর জেলা প্রশাসক আনোয়ার হোসেন আকন্দ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ। অতিরিক্ত জেলা প্রশাসক নুর ই আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, পৌর মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইমরান হোসেন, সকল ইউনিয়ন থেকে আগত অতিথি সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ। বর্ষপূর্তি উপলক্ষে ৬ ফেব্রুয়ারি জেলা ব্যাপী সম্পূর্ণ বিনামূল্যে রোগী পরিবহন সেবা দিবে স্বপ্নযাত্রা এম্বুলেন্স।

সাহস২৪.কম/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত