রাবি শিক্ষার্থী সাইমা আরাবীর অস্বাভাবিক মৃত্যুর সুষ্ঠু তদন্তের দাবিতে মানববন্ধন

প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:১২

সাহস ডেস্ক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোসা. সাইমা আরাবী ইভার অস্বাভাবিক মৃত্যুর সুষ্ঠু তদন্তের দাবিতে মানববন্ধন করেছে চিকিৎসা মনোবিজ্ঞান বিভাগ। মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের শহিদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনের সামনে তারা এই মানববন্ধন করে। এসময় তাদের সাথে সংহতি জানিয়ে মানববন্ধনে অংশ নেয় বাংলাদেশ মহিলা পরিষদ এবং মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্ম পরিষদ নেতাকর্মীরা।

মানববন্ধনে দুঃখ প্রকাশ করে সাইমা আরাবীর ভাই মাসুম বলেন, আমার বোন কোমল মনের মানুষ ছিলো। সে এভাবে আত্মহত্যা করতে পারে না। একটা পরিবারকে লালসার কবলে ফেলে ক্ষতির দিকে ধাবিত করা হয়েছে। সে বাহিরে কারো সাথে মিশতো না। সে চাপা স্বভাবের ছিলো। সে ডাক্তার হবার স্বপ্ন দেখেছিল। তাকে মানসিক চাপ দিয়ে আত্মহত্যার দিকে ধাবিত করা হয়েছে। আমি এর সুষ্ঠু বিচারের দাবি জানাচ্ছি।

মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্ম পরিষদের সভাপতি জান্নাত জানা বলেন, আমাদের সাইমা আপুকে আত্মহত্যার দিকে ঠেলে দেওয়া হয়েছে। থানায় মামলা করতে গেলেও সেখানে মামলা নেওয়া হয়নি। তার পরিবারকে বিভিন্ন চাপ দেওয়া হয়েছে। আপুর সাথে যা হয়েছে তা আমাদের সাথেও হতে পারে। তাই আমরা এর সুষ্ঠু বিচারের দাবি করছি।

এসময় মহিলা পরিষদের নেতাকর্মীরা বলেন, কতটা কষ্ট পেলে একজন মানুষ আত্মহত্যা করতে পারে। বাংলাদেশের নারীরা কতটা কষ্টে আছে তার একটি উদাহরণ হচ্ছে সাইমা। সে একা বোধ করেছে। তার পাশে কাউকে পায়নি। আত্মহত্যায় যে প্ররোচনা করেছে তার মতো অপরাধী আর কেউ হতে পারে না। আমরা এর বিচার চাই।

তারা আরও বলেন, যারা আত্মহত্যা করে তাদেরকেই আমরা দোষ দেই। কিন্তু তার কারণ জানতে চাই না। আজ আমার পরিবারে ঘটেছে কাল আপনার পরিবারেও হতে পারে। এমন হলে আমাদের বিশ্ববিদ্যালয় থেকে মেধাবী শিক্ষার্থীরা ঝড়ে পরবে। একটা ঘটনা ঘটে গেলে পরে আর কিছু করার থাকে না।

প্রসঙ্গত, সাইমা আরাবী ইভা বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা মনোবিজ্ঞান বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। গত ১৯ জানুয়ারি বিকালে অতিরিক্ত পরিমাণে এসডোকল-৫ ওষুধ খেয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। পরিবারের অভিযোগ তাকে হত্যার জন্য প্ররোচিত করা হয়েছে।

সাহস২৪.কম/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত