নির্মাণাধীন ভবন থেকে পড়ে ৩ শ্রমিকের মৃত্যু

প্রকাশ | ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:২৮

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া থানায় নির্মাণাধীন একটি ভবনের ছাদ থেকে পড়ে তিন শ্রমিকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) বিকালে ধানাধীন কল্পলোক আবাসিক এলাকায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- মো. ইস্রাফিল (২০), সাকিম আলী (২১) ও মো. রিপন (২০)। তাদের লাশ উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুর রহিম বলেন, কল্পলোক আবাসিকে নির্মাণাধীন ভবনের অষ্টম তলায় ১০ জন শ্রমিক কাজ করছিলেন। তারা বাঁশের তৈরি মাচার ওপর দাঁড়িয়ে সিলিংয়ের কাজ করছিলেন। তবে সেখানে কোনো নিরাপত্তা বেষ্টনী ছিল না। হঠাৎ মাচা ভেঙে তিনজন নিচে পড়ে গুরুতর আহত হন। তাদের উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে যাওয়ার পর চিকিৎসক সাকিম ও ইস্রাফিলকে মৃত ঘোষণা করেন। পরে চিকিৎসাধীন অবস্থায় রিপন মারা যায়। এ ঘটনায় সাকিমের ভাই হাকিম আলী বাদী হয়ে বাকলিয়া থানায় মামলা দায়ের করেছেন।

জানা গেছে, নিহত ৩ শ্রমিকের মধ্যে সাকিমের বাড়ি রাজশাহী, ইস্রাফিলের চাঁপাইনবাবগঞ্জ ও রিপনের বাড়ি ঠাকুরগাঁও জেলায়। তারা কল্পলোক আবাসিক এলাকার দুই নম্বর সড়কের ডি-ব্লকে মাহবুবুর রহমানের নির্মাণাধীন এসপি ভবনে ঠিকাদার জামালের অধীনে কাজ করছিলেন।

সাহস২৪.কম/এএম.