লক্ষ্মীপুরে নকল ও মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রির অভিযোগে আটক ১

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:০৫

লক্ষ্মীপুর উত্তর তেমুহমী মসজিদ মার্কেটের নিচতলায় আনিকা মেডিকেল হলে নকল ও মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রির অভিযোগ উঠেছে ফার্মেসির মালিক আনোয়ার হোসেনের বিরুদ্ধে। মেয়াদ উত্তীর্ণ ঔষধ জব্দ ও ফার্মেসি মালিককে আটক করেছে পুলিশ। 

ভুক্তভোগী সূত্রে জানা যায় বঞ্চানগর গ্রামের মোহাম্মদ ইব্রাহীম গত কিছুদিন থেকে আনিকা মেডিকেল হলের সত্ত্বাধিকারী মোহাম্মদ আনোয়ার হোসেনের কাছ থেকে চিকিৎসা সেবা নিচ্ছেন। পরে তার অসুখ দিন দিন বেড়ে যাওয়ায় তিনি অন্য ডাক্তারের শরনাপন্ন হলে জানতে পারেন তার আগে খাওয়া ঔষধ গুলো নকল ছিলো। শুক্রবার (১০ ফেব্রুয়ারি) সকাল ১১.৩০ মিনিটে মোহাম্মদ ইব্রাহিম লক্ষ্মীপুর উত্তর ষ্টেশনের মসজিদের নিচ তলার আনিকা মেডিকেল হলে বিষয়টি জানাতে গেলে বাকবিতণ্ডা হয়।

এ বিষয়ে সাংবাদিকরা তথ্য সংগ্রহ করতে গেলে ফার্মেসি মালিক আনোয়ার ও তার সহযোগিদের তোপের মুখে পড়েন। পুলিশের উপস্থিতিতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। পরে দোকানটিতে আরও কয়েকটি কোম্পানির মেয়াদ উত্তীর্ণ ঔষধ পাওয়া যায়। এসময় নকল ও মেয়াদোত্তীর্ণ ঔষধ রাখার অপরাধে আনিকা মেডিকেলের সত্তাধিকারী আনোয়ার হোসেনকে আটক করে লক্ষ্মীপুর সদর মডেল থানা পুলিশ।

স্থানীরা জানান, গত ৬ বছর থেকে মোহাম্মদ আনোয়ার হোসেন লক্ষ্মীপুর উত্তর তেমহনী মসজিদ মার্কেটের নিচতলায় আনিকা মেডিকেল হল নামক ফার্মেসি দিয়ে অবৈধ নকল ও মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রি এবং চিকিৎসক সেজে চিকিৎসা দিয়ে আসছিলেন। তার রোগীকে ব্যবস্থাপত্র দেওয়ার সনদ আছে কিনা প্রশ্নে মুখে আছে বললেও বস্তবে তিনি কোনে সনদ দেখাতে পারেননি।

এ বিষয়ে সদর থানায় এস আই আব্দুল হান্নান সাংবাদিকদের জানান, আমরা অভিযোগের সত্যতা এবং নকল ঔষধ পেয়ে তা জব্দ ও অভিযুক্তকে আটক করেছি। আইন অনুযায়ী পরবর্তী ব্যাবস্থা নেওয়া হবে।

সাহস২৪.কম/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত