লক্ষ্মীপুরে ‘টিকটক ব্রিজ’ এর উদ্বোধন

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:৩০

ফেসবুক, ইউটিউব, ইন্সটাগ্রাম, টিক টক খুবই জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম যার মধ্যে টিকটক নানান কারণে সমালোচিত হয়েছে। বারবার হয়েছে খবরের শিরোনাম। তবে এইবার ভিন্নভাবে লক্ষ্মীপুরে পরিচত হচ্ছে টিকটক। দেশের প্রথম টিকটক ব্রিজ লক্ষ্মীপুরের রায়পুরে, নানান আয়োজনের মধ্যদিয়ে উদ্বোধন করলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

এলাকাবাসী সূত্রে জানা যায় ব্রীজটি স্থানীয়দের নিজস্ব অর্থায়নে দুই গ্রামের মাঝে যাতায়াতের জন্য নির্মাণ করা হয়েছে। যে ব্রিজটির ফলে উপকৃত হবে দুই গ্রামের প্রায় দেড় হাজার মানুষ। এই ব্রিজটির নামকরণ নিয়ে পক্ষে এবং বিপক্ষে রয়েছে বিভিন্ন জনের ভিন্ন ভিন্ন দৃষ্টিভঙ্গী। তবে সব ছাড়িয়ে সকলের আলোচনার কেন্দ্রবিন্দু এখন এই ব্রিজটি।

এই টিকটক ব্রিজের অবস্থান লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলার ৩নং চরমোহনা ইউনিয়নের ৯নং ওয়ার্ডে। এতদিন এই গ্রামের মানুষ চলাচল করতো বাঁশের সাঁকো দিয়ে। তাই ব্রিজটি হওয়াতে আনন্দিত দুই পাড়ে বসবাসরত মানুষেরা।

স্থানীয় জনপ্রতিনিধি ও জনগণের নিজস্ব অর্থায়নে নির্মিত ‘তুলাতলী টিকটক ব্রিজ’। শনিবার (১১ ফেব্রুয়ারি) বিকালে নানান আয়োজনের মধ্যদিয়ে ব্রীজটি উদ্বোধন করেন রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা অনজন দাশ। তবে ব্রীজটির নামকরণ নিয়ে স্যোশাল মিডিয়ায় তুলকালাম ঘটেছে কেউ দিচ্ছেন রম্য স্টাটাস ব্রিজটি নিয়ে অন্যের পোষ্ট পড়ছে হা হা রিয়েক্টও।

এ বিষয় নিয়ে শিক্ষার্থী তামিম হোসেন পাবেল লিখেন, এলাকাবাসীর অর্থায়নে ব্রীজটি নির্মাণ নিঃসন্দেহে এটি প্রশংসনীয় উদ্যোগ। তবে এই নামকরণ বিকৃত রুচির বহিঃপ্রকাশ। এটি দ্রুত নাম পরিবর্তন করে তরুন সমাজের অশ্লীলতা ঠেকাতে হবে। তবে অনেকের মতেই ভিন্নধর্মী এই নামকরণের ফলে এলাকাটি পরিচিত হবে নতুন পরিচয়ে। দূর দুরান্ত থেকে মানুষ আসবে এই টিকটক ব্রিজটি দেখতে।

সাহস২৪.কম/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত