যশোরে প্রাইভেটকার থেকে ৯ কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার

প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:১১

সাহস ডেস্ক

যশোরে প্রাইভেটকার তল্লাশী করে ৬০টি স্বর্ণের বার উদ্ধারের দাবি করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। যার বাজার মূল্য আট কোটি ৯৭ লাখ ৪০ হাজার টাকা। মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে জেলা সদরের রাজারহাট এলাকায় অভিযান চালিয়ে প্রাইভেটকার জব্দ করাসহ আট কেজি ৯০০.৭৪ গ্রামের স্বর্ণেরবার উদ্ধার করেছে যশোর ৪৯ বিজিবি ও খুলনার ২১ বিজিবি।

রাত ৮টার দিকে ৪৯ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী যশোরস্ত ঝুমঝুমপুর ৪৯ বিজিবি হেড কোয়ার্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, বিজিবি গোপন সংবাদের জানতে পারে ঢাকা থেকে ছেড়ে আসা সাদা রঙের একটি প্রাইভেটকারে চোরাকারবারীরা স্বর্ণের বার নিয়ে ভারতে পাচারের উদ্দেশে যশোর আসছে। এমন সংবাদের সত্যতা যাচাইয়ের জন্য যশোরের ৪৯ বিজিবি ও খুলনার ২১ বিজিবি যৌথ অভিযান পরিচালনা করে।

তিনি আরও বলেন, বিজিবি প্রাইভেটকারটি চিহ্নিত করে থামার সংকেত দিলে চালক দ্রুত পালিয়ে যায়। এর মধ্যে অপর অভিযানিক দল প্রাইভেটকার ধাওয়া করে থামার সংকেত দেয়। প্রাইভেটকারটি দ্রুত পালিয়ে যাওয়ার সময় যশোর সদর উপজেলার রাজারহাটে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার খাদে পড়ে যায়। বিজিবির অভিযানিক দল ঘটনাস্থলে পৌঁছানোর আগেই পালিয়ে যায় চোরাকারবারীরা।

শাহেদ মিনহাজ ছিদ্দিকী বলেন, এ সময় প্রাইভেটকারটি উদ্ধার করে তল্লাশীর পর বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ৬০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার ওজন আট কেজি ৯০০ গ্রাম। দাম আট কোটি ৯৭ লাখ ৪০ হাজার টাকা।

স্বর্ণেরবার গুলো যশোর কোতোয়ালি থানার মাধ্যমে ট্রেজারিতে জমা এবং প্রাইভেটকার থানায় জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও আয়োজিত প্রেস ব্রিফিং-এ  জানান বিজিবি’র এই ঊর্ধ্বতন কর্মকর্তা।

সাহস২৪.কম/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত