খুলনায় রুপালী ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:১৬

শেখ নাদীর শাহ্,খুলনা

গ্রাহকের এফডিআরের সাড়ে ৮৯ লাখ টাকা আত্মসাতের অভিযোগে রূপালী ব্যাংক লিমিটেড খুলনার বয়রা মহিলা শাখার সিনিয়র অফিসার বাহাউদ্দীন আহমেদের (৩৮) বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার (১৫ ফেব্রুয়ারি) দুদকের খুলনা সমন্বিত জেলা কার্যালয়ে সংস্থাটির সহকারী পরিচালক তরুণ কান্তি ঘোষ বাদী হয়ে উক্ত মামলাটি দায়ের করেন। দুদকের জনসংযোগ কর্মকর্তা (পরিচালক) মোহাম্মদ আরিফ সাদেক বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা যায়, আসামি বাহাউদ্দিন আহ‌মেদ ব্যাংকের উক্ত শাখায় দায়িত্ব‌ে থাকাকালীন ২০২২ সালের ১১ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত সর্বোমোট ৭টি লেনদেন করেন। এ সময়ে তিনি ৮৫ লাখ টাকা বিবিধ দেনাদার থেকে ইচ্ছাকৃতভাবে উত্তোলন করেন। যা তিনি ৩১ অক্টোবর ইন্ট্রারেস্ট পে-অ্যাবল অন এফডিআর থেকে ৭১ লাখ টাকা ও চলতি হিসাব নম্বর ৬১২২০২০০০০০৬৩ থেকে ১৪ লাখ টাকা নিয়ে বিবিধ দেনাদার সমন্বয় করেন।

পরবর্তীতে একই বছরের ৭ ও ৯ অক্টোবর ইন্ট্রারেস্ট পে-অ্যাবল অন এফডিআর থেকে যথাক্রমে ৯ লাখ এবং ৯ লাখ ৫০ হাজার টাকা, ১৮ লাখ টাকাসহ সর্বমোট ৮৯ লাখ ৫০ হাজার টাকা প্রতারণা, জাল ও ক্ষমতার অপব্যবহার করে আত্মসাৎ করেন। এছাড়াও তিনি চালানে প্রায় এক কোটি ৮৫ লাখ টাকার গড়মিল করেছেন বলেও অভিযোগ করা হয়েছে।

ব্যাংক লেনদেনের সময় তিনি উক্ত শাখার ব্যবস্থাপক মাসুকা নাসরিন ও জোতি প্রভা রায়ের আইডি কৌশলে তাদের অজান্তে ব্যবহার করে সমুদয় টাকা আত্মসাৎ করেন বলেও অভিযোগ আনা হ‌য়ে‌ছে। সর্বশেষ বুধবার তার বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/৪৩০/৪৬৮/৪৭১/৪৭৭(ক) ধারাসহ ১৯৪৭ সালের ২নং দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় অভিযোগ আনা হয়েছে।

সাহস২৪.কম/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত