ঢাকা কলেজ-আইডিয়াল কলেজ শিক্ষার্থীদের সংঘর্ষ

প্রকাশ : ০২ মার্চ ২০২৩, ১৭:৩৮

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর গ্রিন রোডে ঢাকা কলেজ ও আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন চার শিক্ষার্থী। বৃহস্পতিবার (২ মার্চ) দুপুর দেড়টার দিকে গ্রিনরোডে এই সংঘর্ষ হয়। সংঘর্ষ চলার সময় সায়েন্স ল্যাবরেটরিসহ আশপাশের এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। তবে এক ঘণ্টা পর স্বাভাবিক হয় পরিস্থিতি।

সংঘর্ষ চলাকালীন সময় গ্রিনরোডে উভয় প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মুখোমুখি অবস্থান নিয়ে ধাওয়াপাল্টা ধাওয়া এবং ইটপাটকেল ছুড়তে থাকেন। এতে ওই এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। আতঙ্কিত হয়ে পড়েন পথচারীরা। স্থবির হয়ে যায় সায়েন্স ল্যাবরেটরি এলাকা। ঘটনার শুরু থেকেই ধানমন্ডি, কলাবাগান ও নিউমার্কেট থানার পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। পরে দুপুর সোয়া ২টার দিকে ঘটনাস্থলে উপস্থিত হন পুলিশের অতিরিক্ত সদস্য।

দুপুর আড়াইটার পর পুলিশ এবং উভয় প্রতিষ্ঠানের শিক্ষকদের হস্তক্ষেপে ক্যাম্পাসে ফিরে যান শিক্ষার্থীরা। এরপর পুলিশের হস্তক্ষেপে যান চলাচল শুরু হয়।

সংঘর্ষের ঘটনায় ঢাকা কলেজের তিন ও আইডিয়াল কলেজের এক শিক্ষার্থী আহত হন। তাৎক্ষণিকভাবে তাদের নাম-পরিচয় জানা যায়নি।

নিউমার্কেট জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) শাহেন শাহ্ বলেন, ঢাকা কলেজ এবং আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনাপূর্ণ পরিস্থিতি ছিল। বিভিন্ন সময় এই দুই কলেজের শিক্ষার্থীদের মনোমালিন্য, ফেসবুক পোস্ট, কমেন্ট, শিক্ষকের কাছে কোচিংয়ে গিয়ে ঝামেলা, এসবের একটা আফটার ইফেক্ট হলো আজকের সংঘর্ষ।

তিনি আরও বলেন, আমরা যতটা জেনেছি গতকাল ঢাকা কলেজ এবং আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের মধ্যে মারামারি হয়। তখন ঢাকা কলেজের দুই শিক্ষার্থীকে মেরেছিল আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা। এরপর আজ ঢাকা কলেজের একটি বাসে ঢিল ছুড়ে মারে আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা। এই ঘটনা ঢাকা কলেজের ক্যাম্পাসে জানাজানি হলে উত্তেজিত হয়ে পড়েন শিক্ষার্থীরা। এরপর সংঘর্ষ শুরু হয়।

সাহস২৪.কম/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত