লক্ষ্মীপুরে হত্যা ও অস্ত্র মামলায় দুই আসামির ১০ বছর কারাদণ্ড

প্রকাশ : ০৭ মার্চ ২০২৩, ১৭:১৪

লক্ষ্মীপুরে পাওনা ২০০ টাকার জন্য অটোরিকশা চালক লোকমান হোসেনকে পিটিয়ে ও শ্বাসরোধ করে হত্যার ঘটনায় খোরশেদ আলমকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে। অপরদিকে রামগঞ্জে একটি একনলা বন্ধুকসহ গ্রেপ্তার মো. ইব্রাহিমকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। একইসঙ্গে তার ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। মঙ্গলবার (৭ মার্চ) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম পৃথক এ দুই মামলার রায় দেন।

হত্যা মামলায় দণ্ডপ্রাপ্ত খোরশেদ সদর উপজেলার চররুহিতা ইউনিয়নের চররুহিতা গ্রামের সিরাজ উল্যার ছেলে। অস্ত্র মামলায় দণ্ডপ্রাপ্ত ইব্রাহিম রামগঞ্জ উপজেলার লামচর ইউনিয়নের কাশিমনগর গ্রামের খোরশেদ আলমের ছেলে।

হত্যা মামলার এজাহার সূত্র জানায়, নিহত লোকমান চররুহিতা গ্রামের মকবুল আহমেদের ছেলে ও ব্যাটারি চালিত অটোরিকশা চালক ছিলেন। ২০২১ সালের ৪ ফেব্রুয়ারি রাতে পাওনা ২০০ টাকার জন্য পিটিয়ে ও গলায় মাফলার পেঁচিয়ে তাকে হত্যা করে খোরশেদ। দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দেন।

অস্ত্র মামলার এজাহার সূত্র জানায়, আসামি ইব্রাহিম আগ্নেয়াস্ত্র নিয়ে রামগঞ্জ উপজেলার লামচর ইউনিয়ন পরিষদের পেছনে একটি পোল্ট্রি দোকানে অবস্থান করছিল। গোপন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) অভিযানে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে একটি সাদা ব্যাগ নিয়ে ইব্রাহিম পালানোর চেষ্টা করে। এসময় তাকে আটক করা হয়। তার হাতে থাকা ব্যাগ থেকে পত্রিকা মোড়ানো অবস্থায় একটি একনলা বন্দুক উদ্ধার করে পুলিশ। দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দেন।

সাহস২৪.কম/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত