কুবিতে ছাত্রলীগের তিন নেতাকে মারধর, বিচারের দাবিতে ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক অবরোধ

প্রকাশ : ০৮ মার্চ ২০২৩, ১৮:৫৮

সাহস ডেস্ক

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সদ্য বিলুপ্ত ছাত্রলীগ কমিটির তিন নেতাকে মারধরের অভিযোগ উঠেছে। মঙ্গলবার (৮ মার্চ) দুপুর দুইটার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন পাকিস্তানি মসজিদের পাশে এ ঘটনা ঘটে।

হামলার শিকার তিন ছাত্রলীগ নেতা হলেন, কুবির দত্ত হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এনায়েত উল্লাহ, সহ-সভাপতি সাইদুল ইসলাম রোহান, যুগ্ম সাধারণ সম্পাদক সালমান চৌধুরী।

এই মারধরের ঘটনায় অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক অবরোধ করেছে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতাকর্মীরা এই প্রতিবেদন লেখা পর্যন্ত (সন্ধ্যা সাড়ে ছয়টা) অবরোধ কর্মসূচী পালন করছেন নেতাকর্মীরা।

সরজমিনে দেখা যায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় প্রায় ২ কিলোমিটার পর্যন্ত জ্যামের সৃষ্টি হয় মহাসড়কে। অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে বিভিন্ন স্লোগান দেন নেতাকর্মীরা। 

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক ইমাম হোসেন মাছুম বলেন, দত্ত হলের তিনজন নেতাকর্মীকে মারধর করেছে খালিদ সাইফুল্লাহ হত্যা মামলার জবানবন্দি দেওয়া আসামী বিপ্লব। প্রায় তিনঘণ্টা গড়িয়ে যাওয়ার পরও প্রশাসন অভিযুক্তদের বিরুদ্ধে কোনো পদক্ষেপ নেয় নাই। আমাদের দাবি একটাই, অভিযুক্তদের যত দ্রুত সম্ভব গ্রেপ্তার করা হোক।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী বলেন, বহিরাগতরা মারধর করেছে এবং পুলিশ প্রশাসন তাদের গ্রেপ্তারের চেষ্টা করছে। তবে অভিযুক্তরা গ্রেপ্তার না হওয়া পর্যন্ত রাস্তা অবরোধ করে রাখবে বলছে অবরোধকারী শিক্ষার্থীরা।

ঢাকা-চট্রগ্রাম হাইওয়ে থানার সাব ইন্সপেক্টর সোহেল রানা বলেন, এদিকে শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করেছে সেক্ষেত্রে হাইওয়ে পুলিশের কিছু করার নেই। জেলা পুলিশ এখানে এসেছে এবং আমরা চেষ্টা করছি শিক্ষার্থীদের বুঝিয়ে এই অবরোধ তুলে নেওয়ার জন্য।

এই বিষয়ে কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবাশীষ চৌধুরী বলেন, গোয়েন্দাসহ আমাদের পাঁচটি টিম অভিযুক্তদের গ্রেপ্তারের চেষ্টা করছি। আশাকরি দ্রুত সময়ের মধ্যে অভিযুক্তদের গ্রেপ্তার করতে সক্ষম হবো।

সাহস২৪.কম/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত