জাতীয় ক্যাম্পাস থিয়েটার উৎসবে শুক্রবার মঞ্চস্থ হল ৫টি নাটক

প্রকাশ : ১০ মার্চ ২০২৩, ২০:২৩

নিজস্ব প্রতিবেদক

‘শিল্পে মননে মুক্তিযুদ্ধ’ স্লোগানকে ধারণ করে ৫ দিনব্যাপী ‘৩য় জাতীয় ক্যাম্পাস থিয়েটার উৎসব ২০২৩ পালিত হচ্ছে। সারাদেশের প্রায় ৫০টি কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এ অনুষ্ঠানে অংশগ্রহণ করে। উৎসবের ব্যবস্থাপনায় রয়েছে সরকারি বাংলা কলেজ, ঢাকা। শুক্রবার (১০ মার্চ) বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় সংগীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে ৫টি নাটকের আয়োজন করা হয়।

মঞ্চস্থ হওয়া নাটকগুলো হল, ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের প্রযোজনায়, ইলিয়াস নবী ফয়সাল এর রচনা ও নির্দেশনায় ‘বন মায়া’, রাজবাড়ী সরকারি কলেজ থিয়েটার প্রযোজনায়, সালাম তাসির এর রচনা ও ম' নিজামের নির্দেশনায় ‘শরনার্থীর মৌন মিছিল’, তিতুমির নাট্যদলের প্রযোজনায়, হুমায়ুন আহমেদ এর রচনায় ও ওমর আহমেদ অভ্র'র নির্দেশনায় ‘১৯৭১’, হাজি আবুল হোসেন কলেজের প্রযোজনায়, ম নিজাম এর রচনায় ও ইউসুফ আলি মণ্ডল এর নির্দেশনায় ‘লাঠিয়াল’, জগন্নাথ বিশ্ববিদ্যালয় রঙ্গভূমি প্রযোজনায়,সেলিম আল দীন এর রচনায় ও মাসফিকুল হাসান টনির নির্দেশনায় ‘কিত্তনখোলার কিচ্ছা’।

বাংলাদেশ ক্যাম্পাস থিয়েটার আন্দোলন-এর আয়োজনে ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগিতায় ৯-১৩ মার্চ চলবে এই উৎসব।

এর আগে উদ্বোধনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি। অনুষ্ঠানটি উদ্বোধন করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। স্বাগত বক্তব্য রাখেন ক্যাম্পাস থিয়েটার আন্দোলন, বাংলদেশ-এর সভাপতি ড. কামাল উদ্দিন শামিম। সভাপতিত্ব করেন সরকারি বাংলা কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. ফেরদৌসী খান। উদ্বোধনীয় দিন মঞ্চস্থ হয় ৩টি নাটক।

সাহস২৪.কম/এআর
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত