বই পড়ে অবস্থান কর্মসূচি পালন করলো কুবি ছাত্রলীগের বিলুপ্ত কমিটির একাংশ

প্রকাশ : ১৪ মার্চ ২০২৩, ১৪:৫৫

সাহস ডেস্ক

পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শাখা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির একাংশের নেতাকর্মীরা তাদের দেওয়া পাঁচ দফা দাবি আদায়ের লক্ষ্যে আধা বেলা অবস্থান কর্মসূচি পালন করেছে। মঙ্গলবার (১৪ মার্চ) বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ভাস্কর্যের পাদদেশে সকাল ১০টা থেকে তারা এই অবস্থান কর্মসূচি শুরু করে দুপুর সাড়ে ১২টায় শেষ করে। অবস্থান কর্মসূচি চলাকালে বিলুপ্ত কমিটির শাখা ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা বই পড়ে কর্মসূচি পালন করেন।

এ কর্মসূচির ব্যাপারে মো. শরীফ উদ্দিন বলেন, এটা আমাদের পূর্বঘোষিত কর্মসূচি। এখানে আমরা বই পড়ে অবস্থান কর্মসূচি পালন করছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আমাদের কর্মসূচি চালিয়ে যাব। এ ব্যাপারে তাহারাতবির হোসেন পাপন নিয়াজী বলেন, বিচারহিনতার যে সংস্কৃতি এই বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠিত হয়েছে আমাদের এই কর্মসূচি তারই বিরুদ্ধে। আমাদের যুক্তিসিদ্ধ দাবি আদায়ে বই পড়ার মাধ্যমে এই কর্মসূচি শান্তির বানী প্রকাশ করে সকলের মাঝে।

উল্লেখ্য, সোমবার রাতের সংবাদ সম্মেলন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির একাংশের নেতাকর্মীরা তাদের পাঁচ দফা দাবি আদায়ের লক্ষ্যে নতুন কর্মসূচি দেন। এই কর্মসূচিগুলো হলো- মঙ্গলবার আধা বেলা অবস্থান, বুধবার (১৫মার্চ) সংহতি সমাবেশ এবং বৃহস্পতিবার (১৬মার্চ) সাংস্কৃতিক প্রতিবাদ।

সাহস২৪.কম/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত