সীতাকুণ্ডে বিস্ফোরণ: অক্সিজেন প্ল্যান্টের ব্যবস্থাপনা পরিচালক গ্রেপ্তার

প্রকাশ : ১৫ মার্চ ২০২৩, ১২:২৯

সাহস ডেস্ক

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিস্ফোরণের ঘটনায় সীমা অক্সিজেন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক পারভেজ উদ্দিন সান্টুকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার (২৪ মার্চ) রাত সাড়ে ৮টার দিকে পাচঁলাইশ থানার মুরাদপুর এলাকা থেকে তাকে আটক করে শিল্প পুলিশের একটি টিম। গ্রেপ্তার পারভেজ সম্প্রতি সীমা অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণে সাতজন নিহতের ঘটনায় সীতাকুণ্ড থানায় দায়ের মামলার দুই নং আসামি।

শিল্প পুলিশের প্রধান অতিরিক্ত মহাপরিদর্শক (আইজিপি) মো. মাহাবুবর রহমান গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘সীমা অক্সিজেন প্ল্যান্টের পরিচালককে গ্রেপ্তারের বিষয় আমাকে চট্টগ্রাম থেকে জানানো হয়েছে।

উল্লেখ্য, গত ৪ মার্চ বিকালে সীতাকুণ্ডের ভাটিয়ারী ইউনিয়নের কদম রসূল এলাকায় সীমা অক্সিজেন প্ল্যান্টে ভয়াবহ সিলিন্ডার বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে সাতজনের মৃত্যু হয়। আহত হন আরও ৩০ জন।

বিস্ফোরণে হতাহতের ঘটনায় নিহত আবদুল কাদেরের স্ত্রীর রোকেয়া বেগম বাদী হয়ে কারখানাটির মালিক তিন ভাইসহ ১৬ জনকে আসামি করে মামলা দায়ের করে। বিস্ফোরণের ঘটনা তদন্তে জেলা প্রশাসনের পক্ষ থেকে চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাকিব হাসানকে আহ্বায়ক করে সাত সদস্যের একটি কমিটি করা হয়।

মঙ্গলবার জেলা প্রশাসকের কাছে প্রতিবেদন জমা দিয়েছে কমিটি। তদন্ত প্রতিবেদনের বিস্তারিত প্রকাশ করা না হলেও প্রতিবেদনে এই ধরনের দুর্ঘটনা প্রতিরোধে ৯টি সুপারিশ পেশ করা হয়।

সাহস২৪.কম/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত