লক্ষ্মীপুরে আবেগ আপ্লুত হয়ে পুলিশ সুপারকে জড়িয়ে ধরলেন ‘মা’

প্রকাশ : ১৬ মার্চ ২০২৩, ১৬:১৩

লক্ষ্মীপুরের শতভাগ স্বচ্ছতার মধ্যেই অনুষ্ঠিত হলো পুলিশের নিয়োগ পরীক্ষা। কোন প্রকার টাকা খরচ না করেই ট্রেইনি রিক্রুটিং পুলিশ কনস্টেবল হিসেবে নিয়োগ পেয়েছে লক্ষ্মীপুরের ৬৬ জন পরীক্ষার্থী। বুধবার (১৫ মার্চ) সন্ধ্যায় লক্ষ্মীপুর জেলা পুলিশ লাইন্সে পুলিশ ট্রেইনি রিক্রুটিং কনস্টেবল নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণকারী সকলের সামনে উত্তীর্ণদের ফলাফল ঘোষণা করা হয়।

এদিকে ফলাফল ঘোষণার পরেই আবেগ আপ্লুত হয়ে পরীক্ষায় উত্তীর্ণদের অশ্রু বিসর্জন দিতে দেখা গেছে। আবেগের কান্না থেকে বাদ পড়োনি অভিভাবক তারাও আবেগ আপ্লুত হয়ে কান্না করেন। তাদের চোখ থেকে গড়িয়ে পড়ছে অশ্রু তবে তা দুঃখের নয়, কষ্টের নয়, চোখ থেকে গড়িয়ে পড়া অশ্রু, আনন্দ অশ্রু।

নিজের ছেলের উত্তীর্ণদের আনন্দে কাঁদতে কাঁদতে পরম মমতায় পুলিশ সুপারকে জড়িয়ে ধরেন স্নেহ করেন নিজের সন্তানের মত দোয়া করেন প্রাণ খুলে। এ সময় এক আবেগঘন মুহূর্তের তৈরি হয়। 

জল জল এই অশ্রু কোন বেদনার অশ্রু না, একমাত্র ছেলে চাকুরি পাওয়ার খুশিতে আবেগ আপ্লুত হয়ে খুশিতে কান্না করেছে রাজমেস্ত্রী বাবা।

এমন আবেগ আপ্লুত হয়ে চাকুরি পাওয়া রাজমেস্ত্রী বাবা মাসুদ কে জড়িয়ে আবেগখন মুর্হুত সৃষ্টি করে চাকুরি পাওয়া যুবক শাওন। মাত্র ১২০ টাকার বিনিময়ে পুলিশে চাকুরীর সুযোগ পেয়ে অনেক হতদরিদ্র মধ্যবিত্ত পরিবারে মধ্যে আনন্দের অশ্রু পরিলক্ষিত হয়।

চাকুরি পাওয়া শাওন লক্ষ্মীপুর সদর উপজেলার হাজিরপাড়া ইউনিয়নে ইউসুফপুর গ্রামের রাজমেস্ত্রী মাসুদের ৩ মেয়ের মধ্যে একমাত্র ছেলে। এদিকে কান্নাজড়িতে অশ্রু কন্ঠে রাজমিস্ত্রী বাবা মাসুদ বলেন, কোন প্রকার ঘুষ ছাড়া মাত্র ১৬০ টাকার বিনিময়ে ছেলে চাকুরি পেয়ে খুবই আনন্দিত। তিনি প্রধানমন্ত্রী ও জেলা পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

চাকুরি পেয়ে খুশিতে অশ্রুকন্ঠে শাওন বলেন, সংসারে উপার্জনক্ষম বাবার কষ্টের টাকার বিনিময়ে পড়ালেখা করে নিজের যোগ্যতার ভিত্তিতে পুলিশে নিয়োগ পেয়ে খুবই আনন্দিত।

পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ সকলকে ফুলের শুভেচ্ছা জানান। নিজ হাতে মিষ্টি খাইয়ে দিয়ে তাদের আনন্দে নিজেকেও সামিল করে বলেন, নিখুঁত পরিক্ষার মাধ্যমে পুলিশ ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ সম্পূর্ণ করা হয়েছে, নিয়োগের ক্ষেত্রে সকল প্রার্থীকে মেধা ও যোগ্যতার ভিত্তিতে মূল্যায়ন করা হয়েছে। শুধুমাত্র সরকার কর্তৃক নির্ধারিত ফি ১শ' ৬০ টাকার বিনিময়ে প্রতিযোগিতামূলক পরীক্ষায় উত্তীর্ণ মোট ৬৬ জন প্রার্থী চাকুরির জন্য নির্বাচিত হয়। এর মধ্যে ৬৫ জন্য ছেলে ও একজন মেয়েকে নির্বাচিত করা হয়েছে।

সাহস২৪.কম/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত