সড়কে মৃত্যুর মিছিল, যেন নিত্যদিনের স্বাভাবিক ঘটনা: জিএম কাদের

প্রকাশ | ১৯ মার্চ ২০২৩, ১৫:১৩

নিজস্ব প্রতিবেদক

মাদারীপুরের শিবচরে সড়ক দুর্ঘটনায় নিহতদের প্রতি গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের (জিএম)। তিনি বলেছেন, জীবনের যেন মূল্যই নেই। প্রতিদিনই সড়কে মৃত্যুর মিছিল। অথচ, কোনো প্রতিকার নেই।

রবিবার (১৯ মার্চ) এক শোক বার্তায় তিনি এ কথা বলেন। বিবৃতিতে দুর্ঘটনায় নিহতদের বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন তিনি। পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

শোকবার্তায় জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেন, ‘প্রতিদিনই সড়কে ঘটছে মৃত্যুর মিছিল, যেন নিত্যদিনের স্বাভাবিক ঘটনা। এমন ভয়াবহ দুর্ঘটনা মেনে নেওয়া যায় না। অথচ কোনো প্রতিকার নেই। যেন সড়ক দুর্ঘটনা রোধে কারও কোনো দায় নেই।’

দুর্ঘটনার জন্য দায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার কথাও উল্লেখ করেন তিনি। পাশাপাশি নিহতদের পরিবারকে যৌক্তিক সহায়তা ও আহতদের সুচিকিৎসা নিশ্চিত করতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান তিনি।

মাদারীপুরের শিবচর উপজেলার ভাঙ্গা-মাওয়া-ঢাকা এক্সপ্রেসওয়েতে সড়ক দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৯ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছেন অন্তত ২৫ জন। রবিবার (১৯ মার্চ) সকাল সোয়া ৮টার দিকে উপজেলার কুতুবপুর এলাকায় খুলনা থেকে ঢাকাগামী ইমাদ পরিবহনের বাস খাদে পড়ে এ হতাহতের ঘটনা ঘটে।

সাহস২৪.কম/এআর