বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে রানারআপ রাজবাড়ী

প্রকাশ | ২২ মার্চ ২০২৩, ১৮:০৮

দেশবাংলা ডেস্ক

বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০২২ এ রানার আপ হয়েছে রাজবাড়ী জেলা সদরের বিনোদপুর কলেজপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ফুটবল দল।

জাতীয় পর্যায়ের এই টুর্নামেন্টের চূড়ান্ত খেলায় রানার আপ দলের প্রতিদ্বন্দী ছিল নীলফামারী সদর উপজেলার পূর্ব পঞ্চপুকুর সরকারী প্রাথমিক বিদ্যালয় দল। দুই দলের প্রতিদ্বন্দ্বিতায় শেষ পর্যন্ত ২-০ গোলে পরাজিত হয়ে রানার আপ হয় বিনোদপুর কলেজপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ফুটবল দল। মঙ্গলবার (২১ মার্চ) দুপুরে রাজধানী ঢাকার আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত এই খেলা উপভোগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি টুর্নামেন্টের বিজয়ী ও রানার আপ দলের কাছে পুরস্কার তুলে দেন।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে রানার আপ ট্রফি গ্রহণ করেন বিনোদপুর কলেজপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অধিনায়ক পিয়াস ও রাজবাড়ী জেলা দলের কোচ মোঃ হাবিব শেখ।

এই টুর্নামেন্টে সর্বোচ্চ গোলদাতা জাহিম(৪ গোল) এবং সেরা খেলোয়ার মনিরুল ইসলাম। তারা দু’জনেই পূর্ব পঞ্চপুকুর প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী। তারা প্রধানমন্ত্রীর কাছ থেকে প্রাইজ মানি ও গোল্ডেন বুট ও গোল্ডেন বল গ্রহণ করেন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহমেদ, রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মার্জিয়া সুলতানা, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার অহীন্দ্র কুমার মন্ডল, সদর উপজেলা ক্লাষ্টারের সহকারী উপজেলা শিক্ষা অফিসার মুহাম্মদ মোশারফ হোসেন, বিনোদপুর কলেজপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সোনিয়া বিলকিস, রাজবাড়ী জেলা দলের কোচ মোঃ হাবিব শেখ ও টিম ম্যানেজার পৌর কাউন্সিলর মোঃ তুহিন মন্ডল প্রমুখ।

উল্লেখ্য, রাজবাড়ী শহরের বিনোদপুর কলেজপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ফুটবল দল আন্তঃ জেলা চ্যাম্পিয়ন হওয়ায় তারা আঞ্চলিক পর্যায়ে ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ ও শরীয়তপুর জেলাকে পরাজিত করে। এরপর বিভাগীয় পর্যায়ের খেলায় টাঙ্গাইলকে হারিয়ে ঢাকা বিভাগের চ্যাম্পিয়ন হয়। এ টুর্নামেন্টে দেশের ৮টি বিভাগীয় দলকে নিয়ে শুরু হওয়া কোয়াটার ফাইনালে ৪-২ গোলে রাজশাহী বিভাগকে হারিয়ে সেমিফাইলে উন্নীত হয় দলটি। সেমি ফাইনালে ২-০ গোলে সিলেট বিভাগকে হারিয়ে ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করে।

সাহস২৪.কম/এআর