বঙ্গবন্ধুকে মোশতাকের সাথে তুলনা করায় আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে বিক্ষোভ

প্রকাশ : ২৯ মার্চ ২০২৩, ১৬:০৬

সাহস ডেস্ক

জামালপুরে আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবিতে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৯ মার্চ) সকালে জামালপুর-টাঙ্গাইল মহাসড়কের জামতলিতে এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। খন্দকার মোশতাককে বঙ্গবন্ধুর প্রতিযোগী বলায় জামালপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান স্বপনের বিরুদ্ধে মঙ্গলবার থেকে উপজেলার বিভিন্ন স্থানে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। সদর উপজেলার তিতপল্লা, দিগপাইত, রশিদপুর ও শাহবাজপুর ইউনিয়নের আওয়ামী লীগ ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মী সমর্থকরা এই প্রতিবাদ সমাবেশে অংশ নেয়।

বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশের এক পর্যায়ে কর্মী সমর্থকরা মহাসড়ক অবরোধ করে স্বপনের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিতে থাকে। এসময় তারা স্বপনের কুশপুত্তলিকাও দাহ করেন। বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, তিতপল্লা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আবদুল জলিল, দিগপাইত ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রব্বানী, তিতপল্লা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক প্রকৌশলী মাহমুদ হাসান মিলন, তিতপল্লা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ছানোয়ার হোসেন সেলিম, শাহবাজপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আজিজল হকসহ অন্যরা।

বক্তারা বলেন, খুনি মোশতাকের প্রতিযোগী বলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে তার সমকক্ষ বানিয়ে হাফিজুর রহমান স্বপন ধৃষ্টতা দেখিয়েছেন। স্বপন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে থাকার যোগ্যতা হারিয়েছেন। তাকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করতে হবে, পাশাপাশি তাকে আইনের আওতায় আনতে হবে। বক্তারা এসময় জামালপুর জেলা আওয়ামীলীগ ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের দৃষ্টি আকর্ষণ করেন। হাফিজুর রহমান স্বপনকে দ্রুত দল থেকে বহিষ্কার ও তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা না হলে পরবর্তী কর্মসূচি গ্রহণ করা হবে বলে জানিয়েছেন বক্তারা।

উল্লেখ্য, গত ১৭ মার্চ বঙ্গবন্ধুরর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে উপজেলার নরুন্দি ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত সভায় খন্দকার মোশতাককে বঙ্গবন্ধুর রাজনৈতিক প্রতিযোগী হিসেবে উল্লেখ করেন জামালপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান স্বপন।

সাহস২৪.কম/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত