‘স্মার্ট কর্ণার’ থেকে গুজব মোকাবেলা করা হবে: কবির বিন আনোয়ার

প্রকাশ : ২৫ মে ২০২৩, ২০:১৯

জ্যেষ্ঠ প্রতিবেদক
বগুড়া আওয়ামী লীগ কার্যালয়ে ‘স্মার্ট কর্ণার’ উদ্বোধনী সভায় বক্ত্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়কারী কবির বিন আনোয়ার- সাহস

গুজব মোকাবেলা ও বাংলাদেশের উন্নয়নের কথা প্রচারের লক্ষ্যে বগুড়া ও জয়পুরহাট জেলায় আওয়ামী লীগের কার্যালয়ে ‘স্মার্ট কর্ণার’ উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার এ দুই জেলায় আওয়ামী লীগের কার্যালয়ে স্মার্ট কর্ণারের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়কারী কবির বিন আনোয়ার।

বগুড়ায় স্মার্ট কর্ণার উদ্বোধনের সময় প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা বলেন, স্মার্ট দেশের জন্য দরকার স্মার্ট সরকার। আর সরকার যেহেতু দলীয় তাই একটি স্মার্ট সরকারকে সহায়তা করতে দরকার স্মার্ট দল। সেই উদ্দেশ্য থেকে স্মার্ট কর্ণার স্থাপনের মাধ্যমে বগুড়া জেলাকে স্মার্ট দলে রূপান্তরের কার্যক্রম শুরু হলো।

স্মার্ট কর্ণার কার্যক্রমে প্রতিটি সেন্টারের জন্য কেন্দ্র থেকে কম্পিউটার, প্রিন্টার, ওয়াইফাই, ওয়েবক্যাম ইত্যাদি প্রযুক্তির যন্ত্রাদি সরবরাহ করা হবে। সারা দেশে আওয়ামী লীগের ৭৮ ইউনিটে এই স্মার্ট কর্ণার স্থাপন করা হবে। সেখান থেকে গুজব মোকাবেলা এবং সরকারের উন্নয়ন কার্যক্রম প্রচারের ব্যবস্থা করা হবে বলেও জানান সাবেক মন্ত্রীপরিষদ সচিব।

বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই লক্ষ্যে দলের সাংগঠনিক জেলাগুলোতে স্মার্ট কর্ণার স্থাপনের উদ্যোগ নেয় আওয়ামী লীগ। 

সকালে জয়পুরহাট এবং বিকেলে বগুড়া আওয়ামী লীগ কার্যালয়ে ‘স্মার্ট কর্ণার’ স্থাপন করা হয়।

এ উপলক্ষে বগুড়ায় জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনুর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর আসনের এমপি রাগেবুল আহসান রিপু, সহ-সভাপতি এ্যাডঃ মকবুল হোসেন মুকুল, টি জামান নিকেতাসহ জেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা আলোচনা সভায় উপস্থিত ছিলেন।

এদিকে জয়পুরহাট জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে স্মার্ট কর্ণার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি আরিফুর রহমান রকেট, সাধারণ সম্পাদক জাকির হোসেনসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতরা।

উদ্বোধন শেষে সাবেক মন্ত্রীপরিষদ সচিব কবির বিন আনোয়ার আরো বলেন, আগামী জুন মাসের মধ্যে সব দলীয় কার্যালয়ে হবে স্মার্ট কর্ণার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত