‘সরকারকে স্মার্ট করার আগে দলকে স্মার্ট করতে হবে’

প্রকাশ : ০৬ জুন ২০২৩, ১৩:১১

মৌলভীবাজার প্রতিনিধি
মৌলভীবাজার জেলা আওয়ামী লীগ অফিসে মঙ্গলবার স্মার্ট কর্ণার উদ্বোধন করেন সাবেক মন্ত্রীপরিষদ সচিব কবির বিন আনোয়ার

স্মার্ট বাংলাদেশ সামাজিক একটি আন্দোলন। এ আন্দোলনের নেতৃত্ব দেবে আওয়ামী লীগ। স্মার্ট বাংলাদেশের জন্য দরকার স্মার্ট সরকার; আর সরকার যেহেতু দলীয় তাই আগে দরকার স্মার্ট দল। সরকারকে স্মার্ট করার আগে দলকে স্মার্ট করতে হবে।

মৌলভীবাজার জেলা আওয়ামী লীগ অফিসে স্মার্ট কর্ণার উদ্বোধনী অনুষ্ঠানে মঙ্গলবার এসব কথা বলেন সাবেক মন্ত্রীপরিষদ সচিব কবির বিন আনোয়ার। বেলা ১১টায় জেলা আওয়ামী লীগ অফিসে ডিজিটাল স্মার্ট কর্ণার উদ্বোধন করেন।

তিনি বলেন, আগামী সংসদ নির্বাচনের কর্মকাণ্ডকে 'রোড টু স্মার্ট বাংলাদেশ' নাম দেয়া হয়েছে। 

উদ্বোধন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নত্তোরে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক কবির বিন আনোয়ার বলেন, ১৮টি জেলায় স্মার্ট কর্ণার চালু করা হয়েছে। পর্যায়ক্রমে দেশের ৭৮টি সাংগঠনিক জেলা আওয়ামী লীগ অফিসে স্মার্ট কর্ণার করা হবে।

আশা করছি, জুলাইয়ের মধ্যে অন্য জেলাগুলো এবং পর্যায়ক্রমে দেশের সব উপজেলায় স্মার্ট কর্ণার চালু করা হবে বলেন তিনি।

সভায় তিনি আরও বলেন, আগামী সংসদ নির্বাচনের কর্মকাণ্ডকে 'রোড টু স্মার্ট বাংলাদেশ' নাম দেয়া হয়েছে। এ কর্মসূচির আওতায় রয়েছে আরও অনেক উদ্যোগ। সেই স্মার্ট কার্যালয় তৈরির অংশ হিসেবে প্রতিটি সাংগঠনিক জেলা অফিসে স্মার্ট কর্ণার স্থাপন করা হচ্ছে। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে দলকে আরও স্মার্ট, আরও তারুণ্যবান্ধব করতে এ কর্মসূচির বিকল্প নেই।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বার্তা দেশের প্রতিটি ঘরে পৌঁছে দিতেই এ উদ্যোগ বলেন তিনি।

স্মার্ট কর্ণার থেকে সরকারের উন্নয়ন, সাফল্য ও সম্ভাবনার বিভিন্ন চিত্র তুলে ধরে প্রচারণা চালানো হবে। পাশাপাশি গুজবের বিরুদ্ধেও অবস্থান নেয়া সম্ভব হবে বলে জানান কবির বিন আনোয়ার।

জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আজমল হোসেনের সভাপতিত্বে পৌরসভা হলরুমে সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মিছবাহুর রহমানের সঞ্চালনায় মতবিনিময় সভা করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা, উপজেলা, পৌর ও দলের সহযোগী সংগঠনের নেতা কর্মীরা।

উদ্বোধন শেষে জেলা আওয়ামী লীগের অফিসে পুরুষ দুজন এবং একজন নারী ক্যাম্পেইনার নিয়োগ দেয়া হয়। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত