চৌদ্দগ্রামে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ, গুলিবিদ্ধ ২

প্রকাশ : ০৬ জুন ২০২৩, ১৩:৪৬

কুমিল্লা প্রতিনিধি
চৌদ্দগ্রামে আওয়ামীলীগের দুই গ্রুপের সংঘর্ষ

কুমিল্লার চৌদ্দগ্রামে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে দুইজন গুলিবিদ্ধ হয়েছে। মঙ্গলবার (৬জুন) সারা দেশে জামাত শিবির বিএনপির নৈরাজ্যের প্রতিবাদে একই স্থানে আওয়ামীলীগের দুই গ্রুপের সমাবেশ ডাকে। সমাবেশকে কেন্দ্র করে শুরু হয় সংঘর্ষ। 

জানা যায়, বর্তমান এমপি মুজিবুল হক মুজিব এর লোকজন এবং সাবেক পৌর মেয়র মো. মিজানুর রহমানের লোকজনের মধ্যে এই  সংঘর্ষের সূত্রপাত হয়। এসময় মিজানুর রহমানের দুইস কর্মী গুলিবিদ্ধ হয়। এছাড়াও আহত হয় অনেকে। 

এসময় মুজিবুল হক এমপির লোকজন মহাসড়ক অবরোধ করে ৮ টি মটরসাইকেল, তিনটি সাইকেলে আগুন দেয়। সংঘর্ষের ঘটনায় ঢাকা চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানযটের সৃষ্টি হয়।

মুজিবুল হকের অনুসারীরা জানায়, জামাত শিবির বিএনপির নৈরাজ্যের প্রতিবাদে এমপির নেতৃত্বে চৌদ্দগ্রামে বিক্ষোভ ও সমাবেশ ডাক দেয়। তারা পরিকল্পিতভাবে আমাদের সমাবেশ বানচাল করার জন্য সমাবেশস্থলে আগেই লাঠিসোটা, দেশীয় অস্ত্র নিয়ে অবস্থান করে। এসময় আমাদের লোকজনের গায়ে হাত তুলে। আমরা এসে তা প্রতিরোধ করলে সংঘর্ষের সৃষ্টি হয়। তারা ইচ্ছা করেই পরিকল্পিতভাবে এই সংঘর্ষের ঘটনা ঘটায়। 

চৌদ্দগ্রামের সাবেক পৌর মেয়র বলেন, জামাত শিবির বিএনপির নৈরাজ্যের প্রতিবাদে আমরা আগে চৌদ্দগ্রামে সমাবেশ ডাকি। আমাদের সমাবেশকে বানচাল করার জন্য, শান্তির চৌদ্দগ্রামে অশান্তি সৃষ্টি করার জন্য পরিকল্পিতভাবে তারাই আগে হামলা করে। এসময় চৌদ্দগ্রামে আমাদের লোকজনের উপর অতর্কিত হামলা করে, আমাদের অনেক নেতাকর্মীকে আহত করে। এসময় আমাদের দুইজন গুলিবিদ্ধ হয়।

তিনি আরোও করেন, তাদের ১৫-২০ জনের হাতে অবৈধ অস্ত্র ছিলো এবং বৃষ্টির মতো তারা গুলিবর্ষন করতে করতে তারা আমাদেরকে বাজার থেকে ধাওয়া করে। আওয়ামীলীগের সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অনুরোধ করবো এর যেন তদন্ত করে দলীয় শৃঙ্খলা অমান্যের দায়ে তাদের বিরুদ্ধে যেন ব্যবস্থা গ্রহণ করে। 

সংঘর্ষের শুরু থেকে শেষ পর্যন্ত পুলিশ কিংবা আইনশৃঙ্খলা বাহিনীর কোন  তৎপরতা দেখা যায়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত