হত্যা মামলার ২১ বছর পর রায়, তিনজনের মৃত্যুদণ্ড

প্রকাশ : ০৬ জুন ২০২৩, ২০:১৭

খুলনা প্রতিবেদক

মাগুরার শালিখা উপজেলায় সাহেব আলী হত্যা মামলায় তিনজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (৬ জুন) দুপুরে মাগুরার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফারজানা ইয়াসমিন এই আদেশ দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- শালিখা উপজেলার কোটভাগ গ্রামের শামসুদ্দিন মণ্ডলের ছেলে আব্দুস সবুর, গহর মুন্সীর ছেলে হাবিবুর ও ইমান উদ্দিনের ছেলে বুলু মিয়া। মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন মশিউর রহমান। আর আসামিপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট আবুল কালাম আজাদ।

জেলা জজ আদালতের অতিরিক্ত পিপি ও রাষ্ট্রপক্ষের আইনজীবী মশিউর রহমান জানান, ২০০২ সালের ৮ মার্চ সকালে শালিখা উপজেলার কোটভাগ গ্রামের বাসিন্দা সাহেব আলী মাঠে যাওয়ার উদ্দেশ্য বাড়ি থেকে বের হন। তিনি কোটভাগ কমিউনিটি প্রাইমারি স্কুলের সামনে পৌঁছালে দণ্ডপ্রাপ্ত তিনজনসহ অন্যরা তাকে রামদা, বল্লম, রড় ও বাঁশ দিয়ে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করেন।

এ ঘটনায় ওই দিনই নিহত সাহেব আলীর বাবা আমজাদ আলী বিশ্বাস ৩৬ জনকে আসামি করে শালিখা থানায় হত্যা মামলা করেন। পুলিশ তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে আদালতে চার্জশিট প্রদান করে। অতিরিক্ত জেলা ও দায়রা জজ ফারজানা ইয়াসমিন আসামিদের উপস্থিতিতে তিনজনকে ফাঁসির আদেশ দেন। আর অভিযোগ প্রমাণিত না হওয়ায় অন্যদের খালাস দেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত