শান্ত'কে কুরবানির উপহার হিসেবে প্রধানমন্ত্রী‌র হাতে তুলে দিতে চান বুলবুল

প্রকাশ : ১০ জুন ২০২৩, ০৯:০৮

সাহস ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা‌কে আসন্ন ঈদে কোরবা‌নির জন্য উপহার দি‌তে চান কি‌শোরগ‌ঞ্জের পাকু‌ন্দিয়া উপ‌জেলার জাঙ্গা‌লিয়া ইউনিয়‌নের চরকাওনা উত্তরপাড়া গ্রা‌মের বুলবুল আহ‌মেদ। বুলবুল জেলা মৎস্যজীবী লী‌গের সাংগঠ‌নিক সম্পাদক। 

জানাগেছে, আড়াই বছর আছে নেত্রকোনা থে‌কে দুই লাখ ৫০ হাজার টাকায় শান্ত‌'কে কিনে আনেন বুলবুল আহ‌মেদ। তাঁর ‌প্রিয়‌ নেত্রী প্রধানমন্ত্রী‌ শেখ হা‌সিনা‌কে উপহার দেয়ার উদ্দে‌শ্যে এটি‌কে দে‌শীয় পদ্ধ‌তি‌তে মোটাতাজা কর‌তে থা‌কেন তিনি। 

এখন শান্ত'র ওজন দাঁড়ি‌য়েছে প্রায় ৮০০ কে‌জি। সাদা-কা‌লো র‌ঙের ষাঁড়‌টির বর্তমান বাজার মূল্য প্রায় সাত লাখ টাকা।

বুলবুল বলেছেন বিক্রির জন্য নয়, প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা‌কে আসন্ন ঈদে কোরবা‌নির জন্য উপহার দি‌তে চান তিনি। এই খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়েছে।

প্রতি‌দিন অসংখ্য উৎসুক মানুষ শান্ত‌'কে দেখ‌তে আসেন। অনে‌কে কেনার আগ্রহও প্রকাশ ক‌রেন। ত‌বে এটিকে বি‌ক্রি করা হ‌বে না ব‌লে জা‌নি‌য়ে দেন মা‌লিক বুলবুল। মোটাতাজা ক‌রে প্রধানমন্ত্রী‌কে গরু উপহার দেয়ার আগ্রহ দে‌খে খু‌শি এলাকার মানুষ। তারাও চান বুলবু‌লের ইচ্ছা পূরণ হোক।

বুলবুল আড়াই বছর ধ‌রে নি‌জের হা‌তে ষাঁড়‌টি লালন-পালন করে আসছেন। আদর ক‌রে নাম রেখেছেন ‘শান্ত’। ব্রাহামা জা‌তের ষাঁড়‌টি‌কে প্রতি‌দিন নিয়ম ক‌রে তিন থে‌কে চার বার শ্যাম্পু দি‌য়ে গোসল করান। তার খাবার মেন্যুতে থা‌কে সবুজ ঘাস, দে‌শি কলা, খড়, ভূট্টা, চপ‌লের গুড়া ও সোয়া‌বিন।

ছয় দাঁ‌তের শান্ত পু‌রোপুরি প্রস্তুত কোরবা‌নির জন্য। তাই ঈদের আগেই শান্ত‌কে তু‌লে দি‌তে চান প্রধানমন্ত্রীর হা‌তে। এ জন্য প্রধানমন্ত্রীর বি‌শেষ সহকা‌রি কৃ‌ষি‌বিদ মশিউর রহমান হুমায়ুনের সঙ্গে যোগা‌যোগ ক‌রে‌ছেন ব‌লেও জানান বুলবুল আহ‌মেদ।

তি‌নি ব‌লেন, ‘প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা‌কে উপহার দেয়ার নিয়ত ক‌রে আড়াই বছর ধ‌রে গরু‌টি পালন ক‌রে‌ছি। দে‌শীয় পদ্ধ‌তি‌তে তা‌কে লালন ক‌রে‌ছি। এখন তি‌নি গরু‌টি গ্রহণ কর‌লে নি‌জে‌কে ধন্য ম‌নে কর‌বো।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত