নবান্নে মমতার পাশে সৌরভ

প্রকাশ | ১৫ অক্টোবর ২০১৬, ১৪:২৪

অনলাইন ডেস্ক

নবান্নের হাতে গোনা কয়েক জন আমলা ছাড়া তার ধারে কাছে তৃণমূলের কোনও নেতা-মন্ত্রী নেই। তবু মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর পাশে পাশে হেঁটে যে অরাজনৈতিক মুখটি শুক্রবার রেড রোডের মঞ্চে পৌঁছলেন, তাঁকে নিয়ে জল্পনা শুরু হয়ে গেছে শাসক দলে! তিনি, ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক তথা সিএবি-র প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী।

শুক্রবার (১৪ অক্টোবর)বিকেলে রেড রোডে শোভাযাত্রা তখনও শুরু হয়নি। ঘড়িতে বিকেল পৌনে পাঁচটা। দেখা গেল, আকাশবাণীর দিক থেকে হেঁটে আসছেন মুখ্যমন্ত্রী। পাশে চেনা মুখের মধ্যে একমাত্র সৌরভ। রেড রোডের মঞ্চেও মমতার পেছনের আসনে বসেছিলেন তিনি।

সিএবি সভাপতি হওয়ার সময় থেকে তৃণমূলনেত্রীর সঙ্গে সৌরভের ঘনিষ্ঠতা বেড়েছে। তারপর থেকে সৌরভের ‘রাজনৈতিক ইনিংসের’ সম্ভাবনা নিয়ে তৃণমূলে বিক্ষিপ্ত জল্পনা চলছিল। এ দিনের পর তা আরো বাড়ল!

মমতার সঙ্গে সৌরভকে আসতে দেখে তৃণমূলের এক নেতা এ দিন হেসে বলেন, আগামী দু’বছরে রাজ্যসভায় কিছু আসন খালি হচ্ছে। কে বলতে পারে কোন আসনে কার নাম লেখা রয়েছে!

এই সিদ্ধান্তের মধ্যে মমতা-সৌরভ যতটা কাছে চলে এলেন, সৌরভ-বিজেপির দূরত্ব ততটাই বাড়ল মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। তাঁদের মতে, নেতাজির ফাইল প্রকাশ করে আগেই মোদিকে চাপে ফেলেছেন মমতা, আর এবার সৌরভকে ছিনিয়ে নিয়ে স্কোরটা আপাতত ২-০ করে দিলেন তিনি।