শখের বসে স্বপ্ন পূরণ দুই বোনের

প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০২১, ১৯:১৩

সাহস ডেস্ক

সামিনা ও সোনিয়া সম্পর্কে দুই বোন। অনেকটা শখের বসেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘ফ্যাশন প্যারাডাইস বাই জেনি’ নামে ফেসবুকে একটি পেইজ খুলেছিলেন। সেখানে নিজেদের ডিজাইন করা কয়েকটি বুটিকের ড্রেসের ছবি সাটিয়ে দু-একদিনের মধ্যেই গ্রাহকদের সাড়া পাচ্ছিলেন। দুই একজন করতে করতে প্রায় এক লাখ গ্রাহক হয়ে গেছে তাদের। আর তাই ‘ফ্যাশন প্যারাডাইস বাই জেনি’ নামে একটি শোরুমের স্বপ্ন দেখতে শুরু করেন। পারিবারিক চাপ উপেক্ষা করে শোরুম নিয়ে নিজেদের সে স্বপ্ন পূরণ হলো তাদের। গড়ে উঠলেন নারী উদ্যোক্তা হিসেবে।

গতকাল ১৩ ডিসেম্বর (সোমবার) সন্ধ্যায় গুলশানের পুলিশ প্লাজা কনকর্ডের ৪২৪ নম্বর শোরুমে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্যে দিয়ে যাত্রা শুরু করল এ দুই বোনের প্রথম শোরুম।

যদিও প্রথম দিকে পরিবার থেকে বেশ চাপ এসেছিল। তবে সময়ের সাথে সাফল্যও আসতে শুরু হয়। আর এ জন্যই পরিবার থেকে এখন তারা বেশ সহযোগিতা এবং উৎসাহ পাচ্ছেন। একজন নারী উদ্যোক্তা হয়ে উঠার গল্পটা অনেক কঠিন। কিন্তু সাফল্য সেখানেই যখন একজন গ্রাহকের চাহিদা পূরণের পর তার ফিরতি মেসেজে কাজের প্রশংসা এবং পরবর্তীতে সময়েও গ্রাহক হওয়া। এমন অনেক গ্রাহক আছেন যাদের সাথে তার সামনাসামনি কখনো দেখা হয়নি কিন্তু প্রায় এক বছরের উপর ফ্যাশন প্যারাডাইসের পণ্য অর্ডার করছেন।

স্বপ্ন পূরণ হবার এ মাহেন্দ্রক্ষণে পরিবারের প্রতিটি সদস্য আর প্রায় একলাখ গ্রাহকের সমর্থন ও উৎসাহকে স্মরণ করে সামনে এগিয়ে যাবার প্রত্যয় নিবেদন করেন সামিনা আফরিন।

সামিনার ছোট বোন সোনিয়া আফরিন চৌধুরী বলেন, ফেসবুকের এমন অনেক পেজ আছে যারা গ্রাহকের সাথে প্রতারণা করে, অনেকেই প্রথমে বিশ্বাস পান না। বিশ্বাসটা তখনই স্থাপিত হয় যখন তার কথামত প্রতিশ্রুত ডিজাইন আর কাপড় তার কাছে পৌঁছে যায় নির্দিষ্ট সময়ের মধ্যেই। বুটিকের কামিজের সঙ্গে মিলিয়ে মানানসই ওড়না আর সেলোয়ার দেওয়া গ্রাহকের জন্য বেশ উপকারী। সবচেয়ে বড় কথা গ্রাহকের প্রশংসা আর উৎসাহেই আমাদের এতটা দূর আসা এবং গ্রাহকের কাছে সরাসরি পৌঁছে যাবার জন্যই আমাদের এই শোরুমের অন্যতম লক্ষ্য।

আকর্ষণীয় ডিজাইন এবং হাতের কাজের বুটিক, এমব্রয়ডারি কিংবা কারচুপির কাজে করা থ্রিপিস, কুর্তি কিংবা শাড়ি পেতে পারেন সুলভ এবং নিশ্চিন্তভাবে। দেশি-বিদেশী কাপড়ের বাহারি সব ডিজাইন নিয়েই গড়ে উঠছে ঢাকার প্রাণকেন্দ্রে ‘ফ্যাশন প্যারাডাইস বাই জেনি’।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত