মাথাপিছু আয় ভারতকে ছাড়িয়ে বাংলাদেশ, দীর্ঘশ্বাস ফেলছে পাকিস্থান

প্রকাশ | ১৭ ফেব্রুয়ারি ২০২২, ১৭:৫৯ | আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২২, ১৮:০৯

অনলাইন ডেস্ক

দেশের অনেক উন্নয়ন হয়েছে। সকল মানুষের অর্থনৈতিক পরিবর্তন এসেছে। আমাদের মাথাপিছু আয় ভারতকেও ছাড়িয়ে গেছে। আমাদের দিকে তাকিয়ে দীর্ঘশ্বাস ফেলে পাকিস্থান বলেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে নওগাঁ জিলা স্কুল মাঠে পৌর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন হাছান মাহমুদ।

তথ্যমন্ত্রী বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ ও সুদূরপ্রসারী নেতৃত্বের কারণে বাংলাদেশের সকল মানুষের অর্থনৈতিক পরিবর্তন এসেছে। বাংলাদেশের মাথাপিছু আয় অনেক আগেই পাকিস্তানকে ছাড়িয়েছে, ভারতকেও ছাড়িয়েছে। পাকিস্তান এখন বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি দেখে দীর্ঘশ্বাস ফেলছে। বাংলাদেশ এখন পাকিস্তানের জনগণের কাছে উদাহরণ, তারা সে দেশকে বাংলাদেশ বানানোর আহ্বান জানাচ্ছেন।

তিনি বলেন, এখন বাংলাদেশ দূর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। শহরের পাশাপাশি সমান তালে গ্রামও এগিয়ে যাচ্ছে। এখন গ্রামের ছেলে-মেয়ে ও শহরের ছেলে-মেয়েদের কোনো পার্থক্য খুঁজে পাওয়া যায় না। এখন কুঁড়েঘর ও মেঠোপথ খুঁজে পাওয়া যায় না।

তথ্যমন্ত্রী আরো বলেন, ইতিহাস বিকৃতি করা হয়েছে। খলনায়ককে নায়ক বানানোর চেষ্টা করা হয়েছে। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে যখন হত্যা করা হয়, তখন বাংলাদেশের জিডিপি ছিল ৯ দশমিক ৫৯ শতাংশ। বর্তমানে জিডিপি ৮ শতাংশ। স্বাধীনতার এতো বছর পরও আমরা বঙ্গবন্ধুর রেকর্ড ভাঙতে পারিনি।

নওগাঁ পৌর আওয়ামী লীগের সভাপতি দেওয়ান ছেকার আহমেদ শিষাণের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক। প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।