পেট্রোলিয়ামের দাম বাড়ানোর বিষয়ে শিগগিরই সিদ্ধান্ত আসবে: অর্থমন্ত্রী

প্রকাশ | ১৫ জুন ২০২২, ১৯:৫১

অনলাইন ডেস্ক

পেট্রোলিয়ামের দাম বাড়ানোর বিষয়ে শিগগিরই সিদ্ধান্ত আসবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেছেন, ‘যখনই সিদ্ধান্ত নেয়া হবে তখনই আপনাদের জানানো হবে।’ বুধবার (১৫ জুন) অর্থনৈতিক বিষয়ক মন্ত্রিসভা কমিটি (সিসিইএ) ও সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির (সিসিজিপি) পরপর দুটি বৈঠকের ফলাফল সম্পর্কে ভার্চুয়ালি ব্রিফিং করার সময় সাংবাদিকদের এ কথা বলেন অর্থমন্ত্রী।

তিনি বলেন, ‘আন্তর্জাতিক বাজারে কোনো পণ্যের দাম বাড়লে সরকার সব সময় ভার বহন করার চেষ্টা করে। কিন্তু যখন দাম অতিরিক্ত বেড়ে যায় তখন সরকার জনগণের সঙ্গে ভার ভাগ করে নেয়।’ তবে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি) ২০১৫ সাল থেকে প্রায় ৫০ হাজার কোটি টাকা মুনাফা করেছে এমন তথ্যের জবাব দেননি তিনি।

মুস্তফা কামাল বলেন, সরকারের দৃষ্টিভঙ্গি মানুষকে কষ্ট কম দেয়া। আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, সম্প্রতি উন্মোচিত ২০২২-২৩ সালের জাতীয় বাজেটে ঘোষিত পদক্ষেপের প্রভাব দেশের শেয়ারবাজার দেখতে পাবে। শেয়ারবাজারের জন্য বাজেটে অনেক কিছু রয়েছে উল্লেখ করে তিনি বলেন, আগামী মাস থেকে বাজেট বাস্তবায়ন শুরু হবে এবং তারপর এর প্রভাব দেখতে পাবেন।