৪৫ হাজার টন সার কিনছে সরকার

প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:০৩

সাহস ডেস্ক

২০৭ কোটি ৫৫ লাখ ৯৭ হাজার ১৩৮ টাকা ব্যয়ে চট্টগ্রামের ডিএপি ফার্টিলাইজার কোম্পানি লিমিটেডের জন্য ২০ হাজার মেট্রিক টন ফসফরিক এসিড এবং ২৫ হাজার মেট্রিক টন রক ফসফেট কিনছে সরকার। শিল্প মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজের মাধ্যমে এই সার কেনা হবে। বুধবার (১৫ ফেব্রুয়ারি) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে ভার্চ্যুয়ালি অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়।

সভা শেষে অনুমোদিত প্রস্তাবগুলোর বিস্তারিত সাংবাদিকদের কাছে তুলে ধরেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান। তিনি জানান, সভায় শিল্প মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন (বিসিআইসি) কর্তৃক চট্টগ্রামের ডিএপি ফার্টিলাইজার কোম্পানি লিমিটেডের (ডিএপিএফসিএল) জন্য ২০ হাজার মেট্রিক টন ফসফরিক এসিড কেনার অনুমোদন দেওয়া হয়েছে। এতে ব্যয় হবে ১১৯ কোটি ৪৯ লাখ ৮০ হাজার ১০০ টাকা।

শিল্প মন্ত্রণালয়ের আর এক প্রস্তাবের প্রেক্ষিতে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন (বিসিআইসি) কর্তৃক চট্টগ্রামের টিএসপি কমপ্লেক্স লিমিটেডের (টিএসপিসিএল) জন্য ২৫ হাজার মেট্রিক টন রক ফসফেট কেনার অনুমোদন দেওয়া হয়েছে। মেসার্স অ্যাগ্রো ইন্ডাস্ট্রিয়াল ইনপুট থেকে ৮৮ কোটি ৬ লাখ ১৭ হাজার ৩৮ টাকা দিয়ে এই ফসফেট কেনা হবে।

সাহস২৪.কম/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত