জঙ্গি ইস্যু

বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর খতিয়ান তুলে ধরবে ইউজিসি

প্রকাশ | ৩০ জুলাই ২০১৬, ১৬:৩১

অনলাইন ডেস্ক

১ জুলাই গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় মর্মান্তিক জঙ্গি হামলায় ২২ জন দেশি-বিদেশি নাগরিক নিহত হয়েছেন। এ ধরনের অনাকাঙ্ক্ষিত ও অনভিপ্রেত ঘটনার মাধ্যমে যাতে জাতীয় স্থিতিশীলতা বিনষ্ট করতে কোনো মহল আর অপপ্রয়াস চালাতে না পারে সে বিষয়ে সকলের সচেতনতা একান্ত জরুরি। এ উপলক্ষে মানববন্ধনের আয়োজন করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। একইসঙ্গে জঙ্গি বিষয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর সার্বিক কর্মকাণ্ড জাতির উদ্দেশে তুলে ধরবেন কমিশনের চেয়ারম্যান।
 
এ বিষয়ে ইউজিসির অতিরিক্ত পরিচালক (জনসংযোগ) মো. ওমর ফারুখ বলেন, ‘জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ১ আগস্ট সোমবার দেশের সকল বিশ্ববিদ্যালয় স্ব স্ব ব্যানারে বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মানববন্ধন ও র‌্যালির আয়োজন করেছে।’
 
তিনি বলেন, ‘এসব বিষয় নিয়ে রবিবার সংবাদ সম্মেলন করবেন কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান। সকাল ১১টায় ইউজিসি অডিটরিয়ামে অনুষ্ঠিতব্য এই অনুষ্ঠানে সম্প্রতি ঘটে যাওয়া জঙ্গি কর্মকাণ্ড সম্পর্কে এবং এ সমস্ত কর্মকাণ্ডের সঙ্গে কোনো বিশ্ববিদ্যালয়ের সম্পৃক্ততা থাকলে তা প্রকাশ করা হবে।
 
এ ছাড়া হাইকোর্টের আদেশে দারুল ইহসান বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, সকল বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আউটার ক্যাম্পাস বন্ধের বিষয় ছাড়াও সাম্প্রতিক বিভিন্ন ইস্যু নিয়ে কথা বলবেন ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান। এ সময় কমিশনের পূর্ণকালীন সদস্যবৃন্দ ও সচিব উপস্থিত থাকবেন।
 
মো. ওমর ফারুখ জানান, জঙ্গিবাদের প্রতিবাদে ১ আগস্টের ঘোষিত মানববন্ধন কর্মসূচি পালনের জন্য এরই মধ্যে দেশের সকল সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়কে কমিশনের পক্ষ থেকে চিঠি পাঠানো হয়েছে।