হলের পুকুরে গোসলে নেমে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু

প্রকাশ : ২৯ মে ২০২২, ১৮:৪৪

সাহস ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সার্জেন্ট জহুরুল হক হলের পুকুরে গোসল করতে নেমে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। রবিবার (২৯ মে) দুপুর ১ টার দিকে এই ঘটনা ঘটে। নিহত শিক্ষার্থীর নাম পলাশ আহমেদ (২২)। তিনি বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী এবং তার বাড়ি জামালপুর জেলায়।

জানা যায়, সকালে ছাত্রলীগের মানববন্ধন থেকে ফিরে পলাশ ও তার বন্ধু মাফি বেলা সাড়ে ১২টার দিকে হলের পুকুরে গোসল করতে নামে। হলের মেইন বিল্ডিংয়ের ঘাট থেকে সাঁতরে পুকুরের ওপারে যায়। ওপার থেকে ফিরে আসার সময় হঠাৎ করে ডুবে যায় পলাশ। ডুবতে দেখে আশেপাশের শিক্ষার্থীরা তাকে বাঁচাতে ছুটে আসে। প্রায় ১৫-২০ মিনিট চেষ্টার পর মুমূর্ষু অবস্থায় পানি থেকে উদ্ধার করে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। দুপুর আড়াইটায় হাসপাতালে চিকিৎসারত অবস্থায় মারা যান তিনি।

মৃত পলাশের সহপাঠী তানজীর নুর দেওয়ান জানান, পলাশ সহ তিনি শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের ৩০১৪ নম্বর রুমে থাকেন।  পলাশ ডুবে যাওয়ার সাথেসাথেই ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। তবে ফায়ার সার্ভিসের অপ্পেক্ষায় না থেকে অন্যান্য শিক্ষার্থীরা মিলে  তাকে উদ্ধার করে দ্রুততার সাথে হাসপাতালে নেওয়া হয়। আইসিউতে নেওয়ার দেড় ঘন্টা পর মারা যায় পলাশ।

শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আব্দুর রহিম বলেন, হলের পুকুরে এক শিক্ষার্থী গোসল করতে নেমে ডুবে যায়। তারপর তার বন্ধুবান্ধব ও হলের শিক্ষার্থীরা তাকে উদ্ধার করে। উদ্ধারের পর ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়া হলে লাইফ সাপোর্টে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। আড়াইটার দিকে তাকে মৃত ঘোষণা করা হয়। তার পরিবারকে খবর দেয়া হয়েছে।

ঢামেক হাসপাতাল জরুরি বিভাগের আবাসিক সার্জন ডা. মো. আলাউদ্দিন জানান, ঢাবির শিক্ষার্থীরা পলাশকে হাসপাতালে নিয়ে এসেছেন। পরে দুপুর ২টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত