টিএসসিতে ঢাবি ছাত্রী হেনস্তা, এখনো অধরা আসামিরা

প্রকাশ : ০৩ আগস্ট ২০২২, ১৪:৩৩

নিজস্ব প্রতিবেদক
ছবি : ঢাবি ছাত্রী হেনস্তা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) মারধর ও হেনস্তার শিকার হওয়ার অভিযোগ করেছেন এক ছাত্রী। এ ঘটনায় পাঁচ-ছয়জনের বিরুদ্ধে রাজধানীর শাহবাগ থানা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কার্যালয়ে লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী ছাত্রী। 

অভিযোগ সূত্রে জানা গেছে, গত সোমবার (১ আগস্ট) সন্ধ্যায় পাঁচ-ছয়জন অজ্ঞাত পরিচয় যুবকের মারধরের শিকার হয়েছেন ঐ ছাত্রী ও তার কাজিন। পুলিশ অভিযোগটি সাধারণ ডায়েরি (জিডি) হিসেবে গ্রহণ করলেও ঘটনার তিন দিনেও আসামিদের শনাক্ত করতে পারেনি।

অভিযোগে ভুক্তভোগী ছাত্রী বলেছেন, চট্টগ্রাম থেকে আসা আমার এক কাজিনকে নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও টিএসসি গিয়েছিলাম। সোমবার (১ আগস্ট) সন্ধ্যা সাতটার দিকে আমরা টিএসসি চত্বরে বসে কথা বলছিলাম। এসময় হঠাৎ পাঁচ-ছয়জন অজ্ঞাতপরিচয় যুবক এসে আমার কাজিনকে অকথ্য গালিগালাজ করে ও কিলঘুষি-লাথি মারতে থাকেন। তাকে মেরে রক্তাক্ত করার পর ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর পরিচয় দিয়ে আমি আমার কাজিনকে বাঁচাতে গেলে ওই যুবকেরা আমাকেও মারধর করেন এবং লাথি দিয়ে মাটিতে ফেলে দেন।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানী বলেন, ভুক্তভোগী ছাত্রী অজ্ঞাতপরিচয় পাঁচ-ছয়জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন। তিনি শাহবাগ থানায় জিডিও করেছি। আমরা শাহবাগ থানাকে এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নেওয়ার দায়িত্ব দিয়েছি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম সূত্রে জানা গেছে, ভুক্তভোগী ছাত্রীর অভিযোগের সূত্র ধরে টিএসসির সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে ঘটনার সঙ্গে দ্বিতীয় বর্ষের এক ছাত্রের প্রাথমিক সংশ্লিষ্টতার কথা জানতে পারে প্রক্টর কার্যালয়। পরে ওই ছাত্রকে আটক করতে গেলে তিনি ঘটনার সঙ্গে উন্নয়ন অধ্যয়ন বিভাগের এই ছাত্রের সংশ্লিষ্টতার কথা জানান। এরপর ওই শিক্ষার্থীকে আটক করে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য শাহবাগ থানায় হস্তান্তর করে প্রক্টরিয়াল বডি। তবে ঘটনার সঙ্গে সংশ্লিষ্টতা না পাওয়ায় আটক শিক্ষার্থী জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দেওয়া হয়েছে।

সাহস২৪.কম/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত