রাবিতে ডিনস্ অ্যাওয়ার্ড পেলেন কলা অনুষদের ১৬ শিক্ষার্থী

প্রকাশ : ০৫ সেপ্টেম্বর ২০২২, ১৮:৪৮

রাবি প্রতিনিধি
ছবি : রাবির ডিনস্ অ্যাওয়ার্ড পাওয়া শিক্ষার্থী।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) কলা অনুষদের কৃতি শিক্ষার্থীদের ডিনস্ অ্যাওয়ার্ড-২০২০ প্রদান করা হয়েছে। অত্র অনুষদের আওতাভুক্ত ১২টি বিভাগে অনার্সের চূড়ান্ত পরীক্ষায় প্রথম স্থান অধিকারী শিক্ষার্থীদের এই পুরস্কার প্রদান করা হয়।

সোমবার (৫ সেপ্টেম্বর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে এই উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ পুরস্কার দেন উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার। এসময় তাদের ফুলেল শুভেচ্ছা এবং একটি করে ক্রেস্ট, সনদপত্র ও ৫ হাজার টাকা প্রদান করা হয়।

ডিনস্ অ্যাওয়ার্ড অর্জনকারী শিক্ষার্থীরা হলেন, দর্শন বিভাগের উর্মি সারোয়ার ও মোসা. সাদিয়া আফরোজ রুশি, ইতিহাস বিভাগের মোছা. আদিলা আক্তার নিপা, ইংরেজি বিভাগের মো. ঈশান শাহরিয়ার, বাংলা বিভাগের মোছা. সেতু খাতুন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের মো. নূর হোসেন, তামজিদা সুলতানা ও আহসান উল্লাহ, আরবী বিভাগের মুহা. আবু ইউসুফ আলী, ইসলামিক স্টাডিজ বিভাগের আবু রাসেল সিদ্দীকি ও শেখ ছাইফুল্লাহ জিহাদী, সঙ্গীত বিভাগের রিফাহ্ নানজীবা প্রমা, নাট্যকলা বিভাগের প্রিয়াংকা সেন মৌ, ফারসি ভাষা ও সাতিহ্য বিভাগের মোছা. সোহাগী খাতুন, সংস্কৃত বিভাগের এলিনা আক্তার লুসি ও উর্দু বিভাগের সুরাইয়া পারভীন।

এসময় কলা অনুষদের অধিকর্তা অধ্যাপক মো. ফজলুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার, বিশেষ অতিথি ছিলেন রাবি কোষাধ্যক্ষ অধ্যাপক (অব.) অবায়দুর রহমান প্রামানিক। এসময় স্বাগত বক্তব্য রাখেন আরবী বিভাগের সভাপতি অধ্যাপক মোহাম্মদ ছবিরুল ইসলাম হাওলাদার।

ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক মুহাম্মদ মাহবুবুর রহমানের সঞ্চালনায় উপাচার্য বলেন, আজকের এই মেধাবী শিক্ষার্থীরা দেশ ও জাতির সার্বিক সমৃদ্ধি ও কল্যাণে অবদান রাখবে। এরাই হবেন বঙ্গবন্ধুর সোনার বাংলাকে আগামী দিনে আরো এগিয়ে নেয়ার কুশলী কারিগর।

এসময় আরো উপস্থিত ছিলেন রাবি রেজিস্ট্রার, অনুষদ অধিকর্তা, বিভাগীয় সভাপতি ও শিক্ষকবৃন্দ, প্রক্টর, অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের পিতা-মাতা।

সাহস২৪.কম/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত